বিজ্ঞাপন

লেভান্ডোফস্কির শেষ মুহূর্তের গোলে বার্সার দুর্দান্ত জয়

October 30, 2022 | 7:30 am

স্পোর্টস ডেস্ক

সময়টা ভালো কাটছে না বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগ থেকে অবনমিত হয়ে এখন ইউরোপা লিগে কাতালান ক্লাবটি। স্প্যানিশ লা লিগাতেও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পেছনে অবস্থান। তবে এর ভেতরে স্বস্তির মিললো ভ্যালেন্সিয়াতে। ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে দারুণ এক জয় ছিনিয়ে নিয়েছে জাভি হার্নান্দেজের দল। যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে রবার্ট লেভান্ডোফস্কির একমাত্র গোলে ভ্যালেন্সিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

১২ ম্যাচে ১০ জয় ও এক ড্র আর এক হারে বার্সেলোনার পয়েন্ট ৩১। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্টও সমান ৩১।

অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে রোমাঞ্চকর জয় লিডসের

ভ্যালেন্সিয়ার মাঠে ম্যাচের শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিল বার্সেলোনা। শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণের পর আক্রমণ করে গেছে কাতালান ক্লাবটি। তবে গোলমুখে গিয়ে যেন তালগোল পাকিয়ে ফেলছিল সবাই। তাই তো নির্ধারিত ৯০ মিনিটে মোট ১২টি নিলেও তার মধ্যে মাত্র একটিই ছিল লক্ষ্যে। আর লক্ষ্য বরাবর দ্বিতীয় শটে গোল করে দলকে বাঁচান লেভান্ডোফস্কি।

বিজ্ঞাপন

অবশ্য ম্যাচ শুরুর ২৩ মিনিটে লিড নিয়ে ছিল বার্সা। আনসু ফাতির দারুণ এক গোলে এগিয়ে যায় বার্সা কিন্তু লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললে থেমে যায় বার্সার উদযাপন। এরপর ৪৩তম মিনিটে লেভান্ডোফস্কির দারুণ এক হেড গোলপোস্টে লেগে ফিরে আসে।

এদিকে দ্বিতীয়ার্ধের বার্সাকে কোণঠাসা করে ফেলে ভ্যালেন্সিয়া। ৫০তম মিনিটে লিডও নিয়েছিল ভ্যালেন্সিয়া তবে টিভি রিপ্লেতে দেখা যায়, তার আগে বল আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোসের হাত ছুঁয়ে আসে। ভিএআরের সাহায্যে হ্যান্ডবলের বাঁশি বাজান রেফারি। আর তাতেই রক্ষা মেলে বার্সার।

পিএসজিকে জেতালেন মেসি-নেইমার-এমবাপে

ম্যাচের সময় যতই শেষের দিকে গড়াচ্ছিল বার্সার আক্রমণের ধার ততই বাড়ছিল। ৮২তম মিনিটে সুযোগ পান লেভা কিন্তু প্রথম প্রচেষ্টায় শট নিতে ব্যর্থ হওয়ার পর দ্বিতীয়বারে নেন দুর্বল লক্ষ্যভ্রষ্ট শট। মিনিট দুই পরে পেদ্রির গোলমুখে বাড়ানো বল ফাঁকায় পেয়েও শট নিতে ব্যর্থ হন ফেররান তোরেস। ফিরতি বলেও সুযোগ ছিল গোল করার তবে এবারে বল উড়িয়ে মারেন রাফিনহা।

বিজ্ঞাপন

তবে তখনও হাল ছাড়েনি বার্সা। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে রাফিনহার বাড়ানো দারুণ ক্রসে ছয় গজ বক্সে পা বাড়িয়ে নিখুঁত টোকায় বল জালে জড়িয়ে বার্সাকে উল্লাসে মাতান লেভান্ডোফস্কি। এই নিয়ে লা লিগায় টানা তৃতীয় ম্যাচে গোল পেলেন পোলিশ এই স্ট্রাইকার। ১২ ম্যাচে তার গোল হলো ১৩টি, আসরে সর্বোচ্চ।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন