বিজ্ঞাপন

অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে রোমাঞ্চকর জয় লিডসের

October 30, 2022 | 7:46 am

স্পোর্টস ডেস্ক

প্রিমিয়ার লিগে চলতি মৌসুমটা একেবারেই ভালো কাটছে না লিভারপুলের। অপেক্ষাকৃত কম শক্তিশালী লিডস ইউনাইটেডের কাছেই এবার ঘরের মাঠ অ্যানফিল্ডে পরাজিত অলরেডরা। লিডসের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরেছে ইয়্যুর্গেন ক্লপের দল। ঘরের মাঠে ২৯ ম্যাচ পর হারের মুখ দেখল লিভারপুল। এই নিয়ে লিগে টানা দুই ম্যাচে হারল লিভারপুল আর চলতি মৌসুমে চতুর্থ।

বিজ্ঞাপন

ম্যাচের চার মিনিটের মাথায় ডিফেন্ডার জো গোমেজের শিশুসুলভ ভুলে পিছিয়ে পড়ে লিভারপুল। ডান দিকের বাইলাইনের কাছ থেকে প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে ডি বক্সে ব্যাকপাস দেন জো গোমেজ। তবে পাস দেওয়ার আগে তাকিয়ে দেখেননি গোলরক্ষক অ্যালিসন কোথায় ছিলেন। ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় বল পেয়ে বিনা বাধায় ছুটে গিয়ে ফাঁকা জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো মরেনো।

পিএসজিকে জেতালেন মেসি-নেইমার-এমবাপে

১৪তম মিনিটে এসে বাঁ দিক থেকে অ্যান্ড্রিউ রবার্টসনের ক্রস থেকে ছয় গজের ভেতর বল পেয়ে ভলিতে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ। প্রথমার্ধ শেষ হয় সমতাতেই।

দ্বিতীয়ার্ধে আক্রমণের পর আক্রমণে লিডসের রক্ষণকে ছিন্নভিন্ন করে দেয় লিভারপুল। তবে ভাঙতে পারেনি লিডসের রক্ষণদূর্গ। লিডসের ফ্রেঞ্চ গোলরক্ষক ইলান মেলিয়ে দুর্দান্ত সেভে দলকে বাঁচিয়ে রাখেন।

বিজ্ঞাপন

ম্যাচের নাটকের তখনও অনেক বাকি। ৮৯তম মিনিটে গোটা অ্যানফিল্ডকে স্তব্ধ করে দেন ক্রিজেনসিও সামারভিল। ডি বক্সে লিভারপুলের দুই খেলোয়াড়ের মধ্য দিয়ে দারুণ এক শট নিয়ে গোল করেন এই ডাচ ফরোয়ার্ড। আর তাতেই জয় নিশ্চিত হয়ে যায় লিডসের। লিভারপুলের হয়ে এই প্রথম প্রিমিয়ার লিগে অ্যানফিল্ডে হারের মুখ দেখল ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক।

লেভান্ডোফস্কির শেষ মুহূর্তের গোলে বার্সার দুর্দান্ত জয়

প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে চারটি করে জয় ও ড্রয়ে আর চার হারে ১৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লিভারপুল। আর দুর্দান্ত এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে উঠে এসেছে লিডস ইউনাইটেড। এদিকে লেস্টার সিটির বিপক্ষে কেভিন ডি ব্রুইনের দারুণ এক গোলে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ২৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে নিউক্যাসেল ইউনাইটেড। ব্রাইটনের মাঠে ৪-১ গোলে হারা চেলসি ১২ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আছে পাঁচে আর ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন