বিজ্ঞাপন

পিএসজিকে জেতালেন মেসি-নেইমার-এমবাপে

October 30, 2022 | 8:07 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ পার্ক ডে প্রিন্সে শুরুতেই পিছিয়ে পড়ে প্যারিস সেইন্ট জার্মেই। আতিথ্য নেওয়া ত্রয়েস দারুণ আক্রমণে পিএসজিকে ম্যাচের শেষ পর্যন্ত কোণঠাসা করে রাখলেও শেষ পর্যন্ত প্যারিসিয়ানদের ত্রাণকর্তা বনে যান লিওনেল মেসি, নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপে। এই ত্রয়ীর সঙ্গে কার্লোস সোলারের গোলে ৪-৩ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

বিজ্ঞাপন

ম্যাচের তিন মিনিটের মাথায় ত্রয়েসের  মামা বালদে দারুণ এক গোলে এগিয়ে নেন দলকে। ডি বক্সের ভেতরে পিএসজির রক্ষণভাগ বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে বল পেয়ে যান রনি লোপেজ, তার বাড়ানো বলে জোরালো শট নিয়ে জিয়ানলুইগি ডনারুমাকে পরাস্ত করেন মামা বালদে।

লেভান্ডোফস্কির শেষ মুহূর্তের গোলে বার্সার দুর্দান্ত জয়

সমতায় ফিরতে কিছুটা সময় নেয় পিএসজি। ম্যাচের ২৪তম মিনিটে এসে নেইমারের দারুণ এক পাস থেকে বল জালে জড়ান কার্লোস সোলার। এরপর একের পর এক আক্রমণের ত্রয়েসের রক্ষণের পরীক্ষা নিতে শুরু করে পিএসজি। তবে প্রথমার্ধে আর ভাঙতে পারেনি ত্রয়েসের রক্ষণ।

দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে বালদের দ্বিতীয় গোলে আবারও এগিয়ে যায় ত্রয়েস। তবে তাদের বেশি সময় স্বস্তিতে থাকতে দেননি চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা লিওনেল মেসি। ৫৫তম মিনিটে বাঁ পায়ের শট নেন মেসি। বল বাঁক খেয়ে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ায়। এরপর ৬২তম মিনিটে মেসির পাস থেকে দারুণ এক গোল করে পিএসজিকে ম্যাচে প্রথমবারের মতো লিড এনে দেন নেইমার।

বিজ্ঞাপন

অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে রোমাঞ্চকর জয় লিডসের

মিনিট চারেক পরে দারুণ এক ব্যাকফ্লিপে এমবাপের উদ্দেশ্যে বল বাড়ান নেইমার। গোলরক্ষকের গায়ে মেরে ভালো সুযোগ নষ্টের হতাশায় ‍মুখ ঢাকেন ফরাসি ফরোয়ার্ড। এরপর ম্যাচের ৭৫তম মিনিটে পেনাল্টি পায় পিএসজি। স্পটকিক থেকে বুলেট শটে গোল করে ব্যবধান ৪-২ করেন কিলিয়ান এমবাপে।

ম্যাচের অন্তিম মুহূর্তে এসে পিএসজিকে ভয় ধরিয়ে দিয়েছিল ত্রয়েস। ৮৮তম মিনিটে বক্সে জটলার ভেতর থেকে হেডে স্কোরলাইন ৪-৩ করেন ত্রয়েসের পালাভারসা। ম্যাচ তখন জমে উঠলেও শেষ পর্যন্ত ওই ৪-৩ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

চলতি মৌসুমে লিগ ওয়ানে এখন পর্যন্ত অপরাজিত পিএসজি। ১৩ ম্যাচে ১১ জয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে মেসি-নেইমার-এমবাপেরা।

বিজ্ঞাপন

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন