বিজ্ঞাপন

‘সুলতান’ অপেক্ষা করছে মন্ত্রণালয়ে

April 28, 2018 | 3:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জিৎ-এর পরের সিনেমার নাম ‘সুলতান’। দুই বাংলাতেই ছবিটি নিয়ে চলছে বিস্তর আলোচনা। কদিন আগে ছবিটির ‘মাশাআল্লাহ্’ শিরোনামের একটি গানের এক ঝলক প্রকাশ পেয়েছে অন্তর্জালে। আর তাতেই সেই আলোচনার পালে লেগেছে নতুন হাওয়া। গানটির জন্য সবার প্রশংসাও পাচ্ছেন ছবির কলাকুশলীরা।

‘সুলতান’ যৌথ অর্থায়নের সিনেমা। বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া ও ভারত থেকে জিৎ ফিল্ম ওয়ার্ক অর্থ লগ্নি করেছে ছবিটিতে। ফলে দুই দেশের শিল্পী, কলাকুশলী এমনকি শুটিং লোকেশন মিলেই হচ্ছে ছবিটির কাজ। কলকাতাতে অধিকাংশ অংশের শুটিংও হয়ে গেছে। সেখানে ‘সুলতান’-এর দৃশ্যধারণের কাজ শেষ হলেও বাংলাদেশে এখনো দৃশ্যধারণের অনুমতি পায়নি ছবিটি! যৌথ প্রযোজনার প্রিভিও কমিটি সুপারিশ ফাইলবন্দী হয়ে পড়ে আছে তথ্য মন্ত্রণালয়ে।

তথ্য মন্ত্রণালয়ের একটি সূত্র অবশ্য জানাচ্ছে, শিগগিরিই শুটিংয়ের অনুমতি পাবে ‘সুলতান’। হয়তো এই সপ্তাহের প্রথম কার্যদিবসে মন্ত্রীমহোদয় সাক্ষর করতে পারেন অনুমতিপত্রে।

বিজ্ঞাপন

প্রিভিও কমিটির সদস্য ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারও বলছেন একই কথা। সারাবাংলাকে তিনি বলেন, ‘আমরা সুপারিশ করে মন্ত্রণালয়ের কাছে ফাইল পাঠিয়েছি। আশা করছি শিগগিরই ছবিটিকে শুটিংয়ের অনুমতি দিবে তারা। সিনেমাটি নিয়ে দুই-একটা অভিযোগ ছিলো, কিন্তু অভিযোগের পক্ষে কেউই কোন কাগজপত্র হাজির করতে পারেনি। তাই ছবিটির জন্য আমরা সুপারিশ করেছি।’

‘সুলতান’ ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছে বিদ্যা সিনহা মিম ও জিৎ। আছেন কলকাতার অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারও। ছবিটি পরিচালনা করছেন রাজা চন্দ। সব ঠিক থাকলে রোজার ঈদে মুক্তি পাবে ‘সুলতান’।

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন