বিজ্ঞাপন

জয়ে চ্যাম্পিয়নস লিগের যাত্রা শেষ করল বার্সেলোনা

November 2, 2022 | 4:05 am

স্পোর্টস ডেস্ক

গত সপ্তাহেই ২০২২/২৩ মৌসুমের চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিশ্চিত হয়েছিল বার্সেলোনার। টানা দ্বিতীয় মৌসুমের মতো ইউরোপা লিগে অবনমন ঘটেছে স্প্যানিশ জায়ান্টদের। তবে নিয়মরক্ষার ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্সা। অন্যদিকে ম্যাচে ইন্টার মিলানকে হারিয়ে গ্রুপ পর্বের ছয় ম্যাচের সবকটিতেই জয় ছিনিয়ে নিয়েছে বায়ার্ন মিউনিখ।

বিজ্ঞাপন

চেক প্রজাতন্ত্রে ভিক্টোরিয়া প্লাজেনের মাঠে মার্কোস আলোন্সোর গোলে লিড নেওয়ার পর ফেররান তোরেস লিড দ্বিগুণ করেন প্রথমার্ধেই। তবে দ্বিতীয়ার্ধে ফিরেই এক গোল শোধ করেন প্লাজেনের স্ট্রাইকার থমাস কোরি। মিনিট দুই পরে আবারও ব্যবধান বাড়ান তোরেস এরপর আবারও ব্যবধান কমান কোরি। ৭৫তম মিনিটে পাবলো তোরে বার্সার হয়ে চতুর্থ গোলটি করলে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।

এদিকে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বেনজামিন পাভার্ডের গোলে ম্যাচের ৩২তম মিনিটে ১-০’তে এগিয়ে যায় বায়ার্ন। এরপর ৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এরিক ম্যাক্সিম চুপো মোটিং। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানের জয় নিয়েই গ্রুপ পর্বের ছয় ম্যাচের ছয়টিতেই জয় নিশ্চিত করে বাভারিয়ানরা।

বড় অঘটন ঘটিয়েছে আরেক স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদ। আগেই নিশ্চিত হয়েছিল তাদের চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়। তবে তখনও আশা ছিল অন্ততপক্ষে ইউরোপা লিগে খেলতে পারবে ডিয়েগো সিমিওনের দল। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে এফসি পোর্তোর কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে সেই আশাও শেষ হয়ে গেছে লা রোজাব্ল্যাঙ্কোদের।

বিজ্ঞাপন

গ্রুপ বি থেকে এফসি পোর্তো চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে। ক্লাব ব্রাগা দ্বিতীয় আর বায়ার লেভারকুজেন তৃতীয় হয়ে ইউরোপা লিগে। অন্যদিকে বায়ার লেভারকুজের সমান ৫ পয়েন্ট হওয়া স্বত্ত্বেও লেভারকুজেনের বিপক্ষে হারের কারণে চতুর্থ হয়ে শেষ করতে হয়েছে অ্যাটলেটিকোকে। আর তাতেই চলতি মৌসুমে ইউরোপিয়ান সকল টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল অ্যাটলেটিকোর।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন