বিজ্ঞাপন

নাপোলিকে হারিয়েও গ্রুপে দ্বিতীয় লিভারপুল

November 2, 2022 | 4:14 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ এ’র শীর্ষস্থানের জন্য নাপোলি আর লিভারপুলের মধ্যে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। আর এই লড়াইয়ে শেষ হাসিটা ইতালির ক্লাবটির। গ্রুপ পর্বের শেষ ম্যাচে অ্যানফিল্ডে নাপোলিকে ২-০ গোলের ব্যবধানে হারালেও সব মিলিয়ে গোল ব্যবধানে পিছিয় থাকায় সমান পয়েন্ট থাকা স্বত্ত্বেও দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছে অল রেডরা।

বিজ্ঞাপন

ডিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে নাপোলি ৪-১ গোলে বিধ্বস্ত করেছিল লিভারপুলকে। আর সেই ম্যাচের প্রতিশোধ লিভারপুল নিয়েছে অ্যানফিল্ডে। নাপোলির জালে এদিন মোহাম্মদ সালাহর একটি আর ডারউইন নুনেজের এক গোলে লিভারপুল জিতেছে ২-০ ব্যবধানে।

মোহাম্মদ সালাহ এদিন চ্যাম্পিয়নস লিগে অল রেডদের হয়ে সর্বোচ্চ গোলদাতা স্টিভেন জেরার্ডের রেকর্ড ছুঁয়েছেন। এতদিন লিভারপুলের হয়ে ৪১টি গোল করে তালিকার শীর্ষস্থান দখল করেছিলেন অল রেডদের কিংবদন্তি মিডফিল্ডার স্টিভেন জেরার্ড। নাপোলির বিপক্ষে ম্যাচের ৮৫তম মিনিটে গোল করে জেরার্ডের রেকর্ডে ভাগ বসান মিশরীয় এই ফরোয়ার্ড।

এদিকে গ্রুপ ডি’তে ঘটেছে নাটকীয়তা। গ্রুপ পর্বের শেষ ম্যাচ মাঠে গড়ানোর আগে সম্ভবনা ছিল এই গ্রুপের চার দল টটেনহাম হটস্পার্স, এঞ্চ্রাখট ফ্র্যাঙ্কফুর্ট, স্পোর্টিং সিপি এবং অলিম্পিক মার্শেইর শেষ ষোলোর টিকিট কাটার। ম্যাচের ৬০ মিনিট পর্যন্ত সেই দৌড়ে এগিয়ে ছিল অলিম্পিক মার্শেই এবং স্পোর্টিং সিপি। তবে পাশার দান বদলে যায় কয়েক মিনিটের ব্যবধানে।

বিজ্ঞাপন

অলিম্পিক মার্শেই ম্যাচের ৪৫ মিনিটে গোল করে লিড নেয় টটেনহামের বিপক্ষে। জয় পেলেই নিশ্চিত পরের রাউন্ড। তবে দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে লেংলেটের গোলে সমতায় ফেরে স্পার্স আর নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ে হইবার্গের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্পার্স। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহাম। সেই সঙ্গে ৬ ম্যাচে ৩ জয়, ২ ড্র আর এক হারে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি’র চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করে স্পার্স।

নাটক জমেছিল স্পোর্টিং সিপি ও এঞ্চ্রাখট ফ্রাঙ্কফুর্টের মধ্যকার ম্যাচেও। ম্যাচের ৩৯তম মিনিটে স্পোর্টিংয়ের হয়ে গোল করেন আর্থার। জয় নিশ্চিত করতে পারলে স্পোর্টিংয়ের নিশ্চিত পরের রাউন্ডও। তবে ম্যাচের ৬২তম মিনিটে পেনাল্টি থেকে ফ্রাঙ্কফুর্টকে সমতায় ফেরান কামাডা আর ৭২ মিনিটে জয়সূচক গোল করেন মুয়ানি। এতেই ফ্রাঙ্কফুর্টের জয় নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে নিশ্চিত হয় শেষ ষোলোর টিকিটও। আর স্পোর্টিং সিপি অবনমিত হয়ে যায় ইউরোপা লিগে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন