বিজ্ঞাপন

সেই যুবককে বীর বললেন ইমরানের সাবেক স্ত্রী

November 4, 2022 | 12:38 pm

আন্তর্জাতিক ডেস্ক

লং মার্চে হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের (পিটিআই) প্রধান ইমরান খান। এই অল্পের জন্য প্রাণে বাঁচা যার সুবাদে তিনি ত্রিশ বছরের যুবক ইবতিসাম হাসান। দেশটির পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে ইমরান খানের পদযাত্রার প্রস্তুতি সমাবেশে হামলাকারী যখন গুলি চালাতে উদ্যত হলেন, তখন ইবতিসাম তার পেছনেই ছিলেন। জিও টিভিতে প্রচারিত একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে, হামলাকারীর বন্দুক ওপরের দিকে তাক করা। আর পিস্তল ধরা হাত টেনে ধরে আছেন ইবতিসাম।

বিজ্ঞাপন

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘দ্য ডন’ পুলিশের বরাতে একটি খবর প্রকাশ করেছে। সেখানে পুলিশ জানায়, হামলাকারী ইমরানকে হত্যার ‘সর্বোচ্চ চেষ্টা’ করেছে। আর তাকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছেন ইবতিসাম। আর এ কাজের জন্য পাকিস্তানে রাতারাতি হিরো বনে গেছেন ইবতিসাম হাসান।

দেশটির বিভিন্ন গণমাধ্যমে প্রশংসা ছাড়াও টুইটার ট্রেন্ডে ‘আওয়ার হিরো’ হ্যাশট্যাগে উচ্চারিত হচ্ছে ইবতিসামের নাম। হামলার ঘটনায় ইমরান খানের দেহে দু’টি গুলি লেগেছিল। তিনি বর্তমানে লাহোরের শওকত খানম হাসপাতালে ভর্তি আছেন। পাকিস্তানের সদ্য সাবেক এ প্রধানমন্ত্রীর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বিজ্ঞাপন

জনসভায় ইমরান খানকে লক্ষ্য করে গুলি

ইবতিসামের সাহসিকতার প্রশংসা করেছেন ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথও। এক টুইটে সাবেক স্বামীর প্রাণ বাঁচানো ইবতিসামকে বীর হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। টুইটে জেমিমা লিখেছেন, ‘ স্রষ্টাকে ধন্যবাদ যে তিনি (ইমরান খান) ঠিক আছেন। আর বীরোচিত সাহসিকতার সঙ্গে যিনি বন্দুকধারীকে ঠেকিয়েছেন ইমরান খানের ছেলেরা তাকে ধন্যবাদ জানিয়েছে। আপনি তাদের বাবার জীবন বাঁচিয়েছেন।’

২০০৪ সালে ইমরান খানের সঙ্গে জেমিমার ছাড়াছাড়ি হয়। কিন্তু ছাড়াছাড়ি হয়ে গেলেও তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো বলে তারা গণমাধ্যমে জানিয়েছেন বারবার। জেমিমার কাছে লন্ডনে থাকা নিজেদের দুই ছেলের খোঁজখবর নিয়মিতই নিতেন ইমরান খান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবিডিই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন