বিজ্ঞাপন

বান্দরবানে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো আরও ৪‌ দিন

November 4, 2022 | 1:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম এবং থানচি‌তে স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা আরও ৪দিন বাড়া‌নো হ‌য়ে‌ছে। আগামী মঙ্গলবার (৮ নভেম্বর) পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বিজ্ঞাপন

শুক্রবার (৪ নভেম্বর) দুপু‌রে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত জনস্বার্থে প্রকা‌শিত এক গণবিজ্ঞপ্তির মাধ‌্যমে বিষয়‌টি জানানো হয়।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহে বান্দরবান সেনা রিজিয়ন টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। যে কারণে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম এবং থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নি‌ষেধাজ্ঞা আগামী মঙ্গলবার (৮ ন‌ভেম্বর) পর্যন্ত ব‌াড়ানো হয়েছে।

এর আগে, সোমবার (১৭ অক্টোবর) রা‌ত থেকে রুমা ও রোয়াংছ‌ড়িতে এবং রোববার (২৩ অক্টোবর) থেকে রোববার (৩০ অক্টোবর) পর্যন্ত থান‌চি ও আলীকদমে পর্যটকদের ভ্রম‌ণ নিষিদ্ধ করা হয়। পরে এ চার উপ‌জেলায় সোমবার (৩১ অক্টোবর) থেকে শুক্রবার (৪ নভেম্বর) পর্যন্ত ৫‌ দিন নি‌ষেধাজ্ঞা বাড়ানো হয়।

বিজ্ঞাপন

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থান‌চিতে পর্যটকদের নিরুৎসা‌হিত করার পর এখন আলীকদম ও থানচি উপজেলাতে নতুন করে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী কোনো নির্দেশনা পাওয়া না গেলে আলীকদম ও থানচি উপজেলাতে (৮ নভেম্বর) পর্যন্ত তা বলবৎ থাকবে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন