বিজ্ঞাপন

হাসপাতাল থেকে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন ইমরান খান

November 4, 2022 | 8:55 pm

আন্তর্জাতিক ডেস্ক

ঢাকা: প্রাণঘাতী হামলায় আহত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। ভাষণে তিনি জানিয়েছেন, তাকে হত্যার উদ্দেশে হামলা হতে পারে বলে একদিন আগেই খবর পেয়েছিলেন তিনি। ভাষণের শুরুতে তিনি জানান, লাহোরের শওকত খানম হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ভাষণে ইমরান খান বলেন, ‘আমি এই হামলার ব্যাপারে বিস্তারিত পরে জানাবো। পাঞ্জাবের ওয়াজিরাবাদ বা গুজরাট শহরে আমাকে মেরে ফেলার পরিকল্পনা ছিল- এই তথ্য হামলার একদিন আগে জানতে পেরেছিলাম।’

ইমরান খান তার  ভাষণে পাকিস্তানের বর্তমান সরকারকে তিরস্কার করেন। কয়েক মাস আগে কিভাবে তার সরকারকে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয়েছিল, সেই প্রসঙ্গও তুলেন ইমরান খান।

তিনি বলেন, ‘আমার সরকার কখনই অনাস্থা ভোটে হারত না। কিন্তু তারা [বিরোধী জোট নেতারা] সফল হওয়ার জন্য অর্থ ব্যবহার করেছিল।’

বিজ্ঞাপন

ইমরান খান বলেন, ‘পিটিআই যখন ক্ষমতায় ছিল তখন বিরোধীরা তিনটি বড় লংমার্চ করেছিল। এর কোনোটিই বন্ধ করার চেষ্টা করেনি সরকার।’

গতকাল বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে ইমরান খানের পদযাত্রার প্রস্তুতি সমাবেশে তাকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী। এতে ৭ জন আহত ও ১ জন নিহত হয়। ইমরানের খানের পায়ে গুলি লাগে।

এ ঘটনার পরপরই কর্মী সমর্থকরা ইমরান খানকে হাসপাতালে নিয়ে যান। সন্দেহভাজন এক বন্দুকধারীকে তাৎক্ষনিক গ্রেফতার করে পুলিশ। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ইমরান খানের ওপর হামলার নিন্দা জানিয়েছেন।

বিজ্ঞাপন

ইমরান খানের উপর হামলার প্রতিক্রিয়ায় তার দল পিটিআই-এর কর্মী-সমর্থকরা পাকিস্তানজুড়ে বিক্ষোভ প্রদর্শন করছেন।

আরও পড়ুন 

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন