বিজ্ঞাপন

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধা তালিকা প্রকাশ

November 4, 2022 | 9:23 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষে ভর্তির জন্য প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। মেধা তালিকায় ‘এ’ ইউনিটে ৪০০ জন, ‘বি’ ইউনিটে ২৯৮ জন এবং ‘সি’ ইউনিটে ২৩৭ জন ভর্তিচ্ছু স্থান পেয়েছেন। এ ছাড়া কলা অনুষদের আওতাধীন ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগ, চারুকলা বিভাগ এবং সংগীত বিভাগের ব্যবহারিক পরীক্ষার জন্য প্রত্যেক বিভাগের আলাদা মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আগামী ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে https://gstadmission.ac.bd/ এর মাধ্যমে সম্পন্ন করতে হবে। ভর্তিচ্ছুরা মেধাক্রম ও প্রদত্ত বিভাগ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে।

বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখের মধ্যে অনলাইনে প্রাথমিক ভর্তি ও ফি প্রদান করতে হবে। মূল কাগজপত্র আগামী ৭-১২ নভেম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে।

বিজ্ঞাপন

মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লিখা একটি A4 সাইজের খামে করে জমা দিতে হবে। ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অনলাইনে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ যথাক্রমে (GST Admission System ও Online Admission Guideline) এ প্রদত্ত নির্দেশিকা অনুসরণ করতে হবে।

উল্লেখ্য যে, আগামী ১৩ থেকে ১৬ নভেম্বরের মধ্যে প্রকাশিত হবে গুচ্ছভুক্ত নজরুল বিশ্ববিদ্যালয়ের ২য় মেধাতালিকা।

এ ছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jkkniu.edu.bd) পাওয়া যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন