বিজ্ঞাপন

বাংলাদেশকে হারিয়ে নিজেদের কাজটা এগিয়ে রাখতে চায় পাকিস্তান

November 5, 2022 | 3:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

কাগজে-কলমে দক্ষিণ আফ্রিকা, ভারত এগিয়ে তবে গ্রুপ ‘২’এর ছয় দলের মধ্যে পাঁচ দলেরই এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের যাওয়ার সম্ভবনা টিকে আছে। সম্ভবনা টিকিয়ে রাখতে বাংলাদেশকে হারিয়ে নিজেদের কাজটা এগিয়ে রাখতে চায় পাকিস্তান।

বিজ্ঞাপন

সুপার টুয়েলভে গ্রুপ ‘২’ এর শীর্ষে আছে ভারত। দক্ষিণ আফ্রিকা আছে দুই নম্বরে। ভারত তাদের শেষ ম্যাচ খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে এবং দক্ষিণ আফ্রিকা খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। ভারত ও দক্ষিণ আফ্রিকা শক্তির বিচারে পিছিয়ে থাকা দুই দলকে হারাতে পারলে কোনো হিসেব ছাড়াই সেমিফাইনাল নিশ্চিত হবে তাদের। কিন্তু এই দুই দলের একদল অঘটনের শিকার হলেই পাকিস্তান, বাংলাদেশ এবং জিম্বাবুয়ের সেমিতে যাওয়ার সম্ভবনা তৈরি হবে।

দক্ষিণ আফ্রিকা হারলে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের জয়ী দলই যাবে সেমিফাইনালে। দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের জয়ী দল যাবে সেমিতে। ওদিকে ভারত হেরে গেলে রান রেটের হিসেবে তারাও ছিটকে পরতে পারে সেমির দৌড় থেকে।

অবশ্য সেমিতে যেতে ভারত, দক্ষিণ আফ্রিকার ক্ষেত্রে সবকিছু নিজের হাতে থাকলেও পাকিস্তান, বাংলাদেশ বা জিম্বাবুয়ের জন্য তা নয়। নিজেদের জয়ের পাশাপাশি প্রার্থনা করতে হবে অন্যদের হেরে যাওয়া জন্যও। নিজেরা জিতে নিজেদের কাজ এগিয়ে রাখতে চায় পাকিস্তান, বললেন শান মাসুদ।

বিজ্ঞাপন

আগামীকাল অ্যাডিলেডে বাংলাদেশের বিপক্ষে সুপার টুয়েলভের শেষ ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। তার আগে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শান মাসুদ বলেন, ‘যা আমাদের হাতে আছে আমরা সেটির ওপর পুরো মনোযোগ দেব। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ থেকে দুই পয়েন্ট পাওয়ার আছে। আমরা চেষ্টা করব ম্যাচটি জিতে অন্য দলগুলোর কাজ কঠিন করতে। এই গ্রুপের শেষ বল হওয়া পর্যন্ত (সেমি-ফাইনালের) আশা থাকবে। আমি মনে করি, কালকের ম্যাচে ভালো সুযোগ আছে।’

টুর্নামেন্টে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে পাকিস্তান হেরেছে দুটিতে। ভারতের বিপক্ষে হারার পর খর্বশক্তির জিম্বাবুয়ের বিপক্ষেও হেরেছে বাবর আজমের দল।

বাংলাদেশ ম্যাচের আগে উন্নতির বার্তা শোনালেন শান মাসুদ। বলেছেন, ‘আমাদের জন্য এটিই শিক্ষা হতে পারে যে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে হবে এবং প্রতি ম্যাচে উন্নতি করতে হবে। বাংলাদেশের বিপক্ষে আমাদের পারফরম্যান্সের আরও উন্নতি ঘটানোর চেষ্টা থাকবে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যেসব ভুল করেছি সেগুলো যেন আর না হয় এবং ভালো বিষয়গুলো আরও ভালো করতে পারি।’

বিজ্ঞাপন

অ্যাডিলেডে আগামীকাল সকাল ১০টায় মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন