বিজ্ঞাপন

‘মিথ্যা তথ্য দিয়ে জি এম কাদের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা’

November 8, 2022 | 2:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মিথ্যা তথ্য দিয়ে ও আদালতকে ভুল বুঝিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের (জি এম কাদের) বিরুদ্ধে নিষেধাজ্ঞার আদেশ নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী শেখ সিরাজুল ইসলাম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে শুনানিতে এ দাবি করেন আইনজীবী। এ বিষয়ে প্রাথমিক শুনানি নিয়ে উভয় পক্ষের উপস্থিতিতে আবেদনের ওপর আগামী ১০ নভেম্বর শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন আদালত ।

এদিন শুনানিতে শেখ সিরাজুল ইসলাম বলেন, বাদী জিয়াউল হক মৃধা জাতীয় পার্টির উপদেষ্টা পরিচয় দিয়েছেন। আসলে জাতীয় পার্টিতে এমন পদ নেই। আছে চেয়ারম্যানের উপদেষ্টা। বাদী মিথ্যা তথ্য দিয়ে ও আদালতকে ভুল বুঝিয়ে নিষেধাজ্ঞার আদেশ নিয়েছেন। জি এম কাদের দলের চেয়ারম্যানের পাশাপাশি সংসদ সদস্য ও জাতীয় সংসদে বিরোধী দলীয় উপনেতা। আদালতের এই আদেশের ফলে তার দলীয়, রাষ্ট্রীয় কাজ ব্যাহত হচ্ছে। এ আদেশের ফলে বিশৃঙ্খলার আশঙ্কা তৈরি হয়েছে।

এর আগে, গত ৬ অক্টোবর তার পক্ষে শেখ সিরাজুল ইসলাম, কলিম উল্যাহ মজুমদারসহ বেশ কয়েকজন আইনজীবী এই আবেদন করেন। আবেদনে জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী দলের চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের ওপর দায়িত্ব পালনে নিষেধাজ্ঞার আদেশ প্রত্যাহার চাওয়া হয়।

বিজ্ঞাপন

গত ৪ অক্টোবর জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা এই মামলা করেন। বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩১ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের দলীয় যাবতীয় কার্যক্রমে নিষেধাজ্ঞার অস্থায়ী আদেশ দেন।

সারাবাংলা/এআই/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন