বিজ্ঞাপন

বিশ্বকাপ ফাইনালে বৃষ্টি নিয়ে বড় দুশ্চিন্তা

November 11, 2022 | 6:33 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপ এই মুহূর্তে শেষ ধাপে এসে দাঁড়িয়েছে। সব শেষে অপেক্ষা এখন ফাইনালের। আগামী ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা পাকিস্তান-ইংল্যান্ডের বিশ্বকাপ ফাইনাল। কিন্তু ফাইনালটা ঠিকঠাক হবে তো? এমন শঙ্কা দেখা দিচ্ছে। মেলবোর্নের আকাশে বৃষ্টির শঙ্কা।

বিজ্ঞাপন

বিশ্বকাপের মূল পর্বের প্রথম ভাগে বড্ড ভুগিয়েছে বৃষ্টি। একাধিক ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। বৃষ্টির কারণে কার্টেল ওভারে খেলা হয়েছে বেশ কিছু ম্যাচে। টি-টোয়েন্টিতে ছোট দল, বড় দলের পার্থক্য এমনিতেই কম। কার্টেল ওভারে ব্যবধানটা আরও কমে আসে। সেই সুযোগ নিয়ে ইংল্যান্ডকে হারিয়েই দিয়েছিল আয়ারল্যান্ড, যাতে ইংলিশদের সেমিফাইনালে উঠা নিয়েই শঙ্কা তৈরি হয়।

তবে মাঝের কয়েকটা ম্যাচে বৃষ্টি তেমন অসুবিধা করেনি। অস্ট্রেলিয়ান আবহাওয়া অধিদফতর বলছে, বৃষ্টির ভোগান্তি ফিরে আসতে পারে ফাইনালে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, ১৩ নভেম্বর বিশ্বকাপের ফাইনালের দিনে মেলবার্নে বৃষ্টির সম্ভবনা শতভাগের কাছাকাছি। সেদিন ৮ থেকে ২০ মিলিমিটার বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

১৪ তারিখকে বিশ্বকাপ ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। তবে আবহাওয়া দপ্তরের খবর, বৃষ্টির সম্ভবনা রিজার্ভ ডে’তেও। ১৪ নভেম্বর প্রায় ৯৫ শতাংশ বৃষ্টির পূর্বাভাস। ৫ থেকে ১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

ফাইনালের দিন অতিরিক্ত সময় রাখা হয়েছে ৩০ মিনিট। রিজার্ভ ডে’র জন্য সেটা ২ ঘণ্টা। বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচ না হলেও সব ধরনের চেষ্টাই করা হবে কার্টেল ওভারে ম্যাচ শেষ করার।

তবে ফাইনালে বৃষ্টি জয়ী হলেও আশ্চর্য হওয়ার কিছু থাকবে না। দুই দিন মিলিয়ে খেলা শেষ করা সম্ভব না হলে বিশ্বকাপ ভাগাভাগি হবে ফাইনালের দুই দল পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যে।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন