বিজ্ঞাপন

দুবাইফেরত বিমানের সিটের নিচে ৫৬ সোনার বার

November 12, 2022 | 3:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দুবাই থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা একটি ফ্লাইটে তল্লাশি চালিয়ে ৫৬ পিস সোনার বার উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। ফ্লাইটে একটি আসনের নিচ থেকে সোনার বারগুলো উদ্ধার হলেও মালিক শনাক্ত হয়নি বলে জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

শনিবার (১২ নভেম্বর) সকালে বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ ফ্লাইটে তল্লাশি চালিয়ে এসব সোনার বার উদ্ধার করা হয়। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট সার্কেল, চট্টগ্রামের শাহ আমানত ও ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তারা যৌথভাবে এ তল্লাশি অভিযান করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংস্থার চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয়ের যুগ্ম পরিচালক মো. সাইফুর রহমান জানিয়েছেন, শনিবার সকাল ৮টা ২৮ মিনিটে দুবাই থেকে বিমানটি শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে ফ্লাইটটিতে তল্লাশি করা হয়। এতে ফ্লাইটের বিজনেস ক্লাস ফোর-জে নম্বরের আসনের নিচ থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

আসনের নিচে বিশেষভাবে লুকানো অবস্থায় সোনার বারগুলো কালো স্কচটেপে মোড়ানো ছিল। উদ্ধার করা সোনার বারের ওজন ৬ কেজি ৫২৪ গ্রাম। আনুমানিক দাম ৪ কোটি ৫৮ লাখ টাকা।

বিজ্ঞাপন

মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেলেও সোনার বার জব্দের ঘটনায় পতেঙ্গা থানায় ফৌজদারি মামলা দায়ের করা হচ্ছে বলে জানিয়েছেন সাইফুর রহমান।

সারাবাংলা/আরডি/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন