বিজ্ঞাপন

বান্দরবানের ৩ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল

November 12, 2022 | 6:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি, রুমা এবং থানচিতে স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা আরও চারদিন বাড়ানো হয়েছে। আগামী বুধবার (১৬ নভেম্বর) পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বিজ্ঞাপন

শনিবার (১২ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহে বান্দরবান সেনা রিজিয়ন টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। যে কারণে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা এবং থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী বুধবার (১৬ নভেম্বর) পর্যন্ত ব‌াড়ানো হয়েছে।

এর আগে, সোমবার (১৭ অক্টোবর) রা‌ত থেকে রুমা ও রোয়াংছ‌ড়িতে এবং রোববার (২৩ অক্টোবর) থেকে রোববার (৩০ অক্টোবর) পর্যন্ত থান‌চি ও আলীকদমে পর্যটকদের ভ্রম‌ণ নিষিদ্ধ করা হয়। পরে এ চার উপজেলায় (৩১ অক্টোবর) থেকে (১২ নভেম্বর) পর্যন্ত তিন দফায় ১২ দিন নিষেধাজ্ঞা বাড়ানো হয়।

বিজ্ঞাপন

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল জানান, আলীকদম উপজেলা বাদে এবারও রোয়াংছড়ি, রুমা ও থান‌চিতে পর্যটকদের নিরুৎসা‌হিত করার প্রজ্ঞাপনটি বলবৎ রয়েছে। পরবর্তী কোনো নির্দেশনা পাওয়া না গেলে রোয়াংছড়ি, রুমা এবং থানচি উপজেলাতে (১২ নভেম্বর) পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন