বিজ্ঞাপন

মারা গেছেন গায়ক আকবর

November 13, 2022 | 3:39 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

‘ইত্যাদি’খ্যাত গায়ক আকবর মারা গিয়েছেন। রোববার (১৩ নভেম্বর) দুপুরের দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার স্ত্রী কানিজ ফাতেমা সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

আকবরের দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। গেল অক্টোবরে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়েছিল। পা কাটার পর বেড়ে যায় তার কিডনি ও লিভারের সমস্যা। এরপর থেকে অবস্থার অবনতি হলে তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গেল সপ্তাহে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

২০১৭ সাল থেকে রক্তনালীর ইনফেকশন, ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত হয়ে সে বছরই হানিফ সংকেতের সহায়তায় কেপিসি হাসপাতালের চিকিৎসায় সুস্থ হন আকবর। বছর দেড়েক পর আবার দেখা দেয় একই সমস্যা। এরপর পিজি থেকে চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনযাপন শুরু করেন। তবে কিছুদিন যেতে না যেতেই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার খরচ ও পরিবারকে চালানোর জন্য ২৪ লাখ টাকা দেন। এর মধ্যে ২০ লাখ টাকা সঞ্চয়পত্রের আয়ে তার সংসার চলছিলো।

বিজ্ঞাপন

হানিফ সংকেতের হাত ধরে বিনোদনমূলক অনুষ্ঠান ইত্যাদি’র মাধ্যমে রাতারাতি শিল্পীস্বীকৃতি পান কণ্ঠশিল্পী আকবর। তার কণ্ঠের বেশকিছু গান শ্রোতামহলে বেশ জনপ্রিয়। বিশেষ করে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি বেশ জনপ্রিয়।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন