বিজ্ঞাপন

টুর্নামেন্ট সেরার পুরস্কার স্যাম কারেনের

November 13, 2022 | 8:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপ ফাইনালের আগে ফাইনাল খেলা দুই অধিনায়কের একজন ইংল্যান্ডের জস বাটলার টুর্নামেন্ট সেরা হিসেবে ভারতের সূর্যকুমার যাদবের নাম নিয়েছিলেন। অপরজন বাবর আজম নিয়েছিলেন তাদের দলেরই শাদাব খানের নাম। তবে দিন শেষে বাটলার, বাবর কারও কথাই সত্য হলো না। টুর্নামেন্ট সেরার পুরস্কার উঠেছে ইংলিশ পেসার স্যাম কারেনের হাতে। ফাইনাল সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

বিজ্ঞাপন

ফাইনালে কারেনের দুর্দান্ত পারফরম্যান্সই তাকে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিততে বড় সহায়তা করেছে। আজ মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে পাওয়ার প্লেতে দুর্দান্ত বোলিং করেছেন কারেন। ডেথ ওভারেও ছিলেন দুর্দান্ত।

চার ওভার বোলিং করে মাত্র ১২ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। শুধু সংখ্যা বলে কারেনের বোলিং পারফরম্যান্স বিচার করা সম্ভব না। আগে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লেতে দ্রুত রান তুলতে চাচ্ছিলেন পাকিস্তানের ‍দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। বেশ ভালোই এগুচ্ছিলেন দুজন। পাকিস্তানের ব্যাটিং লাইনআপের মেরুদণ্ডই এই দুজন।

বিজ্ঞাপন

কারেন আঘাত হানেন সেখানেই। ইনিংসের পঞ্চম ওভারে দারুণ খেলতে থাকা রিজওয়ানকে ফেরান ইংলিশ তরুণ। মাঝের ওভারগুলোতে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছিলেন শান মাসুদ। পাকিস্তানের বড় সংগ্রহ গড়ার সম্ভবনা জেগে উঠেছিল তার ব্যাটেই। সেই মাসুদকেও ফিরিয়ে দেন কারেন।

ইনিংসের শেষ দিকে ঝড় তুলতে চেয়েছিলেন মোহাম্মদ নাওয়াজ। ডেথ ওভারে নাওয়াজকে ফিরিয়ে পাকিস্তানকে শেষেও সুবিধা করতে দেননি কারেন। ফাইনালে পাকিস্তান যে ১৩৭ রানেই আটকে থাকল তার বড় কৃতিত্বই কারেনের। ফলে ফাইনাল সেরা পুরস্কারটা তার হাতেই উঠেছে।

বিজ্ঞাপন

ফাইনালের তিন উইকেট ধরে টুর্নামেন্টে কারেনের মোট উইকেটসংখ্যা ১৩। ৬টি ম্যাচ খেলে এই ১৩ উইকেট নিয়েছেন তিনি। ওভারপ্রতি রান দিয়েছেন ৬.৫২, গড় ১১.৩৮। ডেথ ওভারে প্রায় প্রতি ম্যাচেই প্রতিপক্ষকে ভুগিয়েছেন। ফলে কারেনের হাতে উঠেছে টুর্নামেন্ট সেরার পুরস্কারও।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন