বিজ্ঞাপন

ইউনাইটেডে বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি: রোনালদো

November 14, 2022 | 2:12 pm

স্পোর্টস ডেস্ক

গত মৌসুমে জুভেন্টাস ছেড়ে হুট করেই ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখান ক্রিস্টিয়ানো রোনালদো। দ্বিতীয় দফায় রেড ডেভিলদের ডেরায় প্রথম মৌসুমটা দুর্দান্ত কাটালেও শেষ দিকে এসে কোচ রাফ র‍্যাগনিকের সঙ্গে বনিবনা হচ্ছিল না রোনালদোর। এরপর দ্বিতীয় মৌসুমে এসে নতুন কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে দ্বন্দ্ব সবার সামনেই চলে এসেছে। ক্লাব ছাড়ার ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছিলেন রোনালদো। আর এসব নিয়েই ইউনাইটেড এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে বিশ্বাসঘাতকতার শিকার হয়েছেন বলে পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে দাবি করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ৬ দিন। ক্রিস্টিয়ানো রোনালদোও ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে আপাতত পাড়ি জমাবেন পর্তুগালে। এরপর প্রায় দেড় মাসের জন্য বিশ্বকাপে মজবেন রোনালদোরা। বিশ্বকাপের দলে যোগ দেওয়ার আগে বোমা ফাটিয়ে গেলেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ এই মহাতারকা।

বিশ্বকাপের কারণে ক্লাব ফুটবলে আপাতত দেড় মাসের ছুটি। পর্তুগালের হয়ে বিশ্বকাপ খেলতে রোনালদো চলে যাবেন কাতারে। এমন সময়ে টকটিভির মরগ্যানকে দেড় ঘণ্টার একটি সাক্ষাৎকার দিয়েছেন রোনালদো। ‘পিয়ার্স মরগ্যান আনসেন্সরড’ নামের অনুষ্ঠানটি বুধ ও বৃহস্পতিবার দুটি পর্বে প্রচার হবে। তার আগে ব্রিটেনের ডেইলি সানে রোনালদোর সঙ্গে আলাপচারিতা নিয়ে লিখেছেন মরগ্যান।

বিজ্ঞাপন

রেড ডেভিলরা গেল মৌসুমে সেরা চারের বাইরে থেকে লিগ শেষ করায় খেলতে পারছে না চ্যাম্পিয়নস লিগে। চলতি মৌসুমেও খুব যে ভালো করছে সেটাও নয়। আর এসবের জন্য প্রায়ই রোনালদোর ওপর দায়ী করেন অনেকে। ইউনাইটেডের যেকোনো সমস্যায় কেউ কেউ কীভাবে যেন রোনালদোকে জড়িয়ে ফেলেন। এ নিয়ে বিরক্তি প্রকাশ করলেন পর্তুগাল অধিনায়ক। সমালোচনা করলেন ইউনাইটেডের সাবেক অন্তর্বর্তীকালীন কোচ রাফ র‍্যাগনিকেরও।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর পর সেখান থেকে জুভেন্টাস হয়ে আবারও ইউনাইটেডে ফিরেছেন প্রায় এক যুগ পরে। ফিরেই প্রথম মৌসুমে রোনালদোর নামের পাশে ৩৭ ম্যাচে ২৪ গোল। তবে দ্বিতীয় মৌসুমে নিজেকে হারিয়েই যেন ফেলেছেন রোনালদো। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৬ ম্যাচে মাত্র তিন গোল সেই সঙ্গে জায়গা মিলছে না রেড ডেভিলদের প্রথম একাদশেও। কেবল তাইই নয়। দলের শৃঙ্খলাও ভাঙতে শোনা গেছে রোনালদোকে। প্রিমিয়ার লিগে টটেনহাম হটস্পার্সের বিপক্ষে ম্যাচে ৮৯তম মিনিটে মাঠে নামাতে চাইলে রোনালদো কোচের কথা অমান্য করে মাঠ ছেড়ে টানেলের দিকে চলে যান। পরের ম্যাচেই শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকেই বাদ পড়েন রোনালদো। এমনকি দলের সঙ্গে অনুশীলনও করতে পারেননি তিনি।

বিজ্ঞাপন

আর এসব নিয়েই সমালোচনার তীরবিদ্ধ হচ্ছিলেন রোনালদো। আগে বলেছিলেন সবকিছুই খোলাসা করবেন রোনালদো। এবার বিশ্বকাপের আগ মুহূর্তে এসে বোমা ফাটিয়ে সবকিছুই খোলাসা করছেন এই তারকা। সেখানে ইউনাইটেড বস এরিক টেন হ্যাগের প্রতি রাগ উগড়ে দিয়েছেন। জানিয়েছেন এই কোচের প্রতি নেই তার কোনো সম্মানও।

রোনালদো বলেন, ‘টেন হ্যাগের প্রতি আমার কোনো শ্রদ্ধা নেই কারণ তিনি আমাকে সম্মান দেখাননি। কারো যদি আমার প্রতি সম্মান না থাকে তাহলে আমিও তাকে কখনও সম্মান দেখাব না।’

২০২২/২৩ মৌসুম শুরুর আগে গুঞ্জন উঠেছিল ম্যানচেস্টার ইউনাইটেড ছড়তে চান রোনালদো। তবে শেষ পর্যন্ত থেকেই গেছেন। এই ব্যাপারে রোনালদো জানিয়েছেন তিনি ক্লাব যতটা না ছাড়তে চেয়েছিলেন তার চেয়ে বেশি ইউনাইটেডই তাকে ক্লাব ছাড়তে বাধ্য করছিল।

বিজ্ঞাপন

এই ব্যাপারে রোনালদো বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেড আমাকে জোর করে বের দেওয়ার চেষ্টা করছিল। শুধু ম্যানেজার নয়, আরও দুই-তিন জন যারা ক্লাব সংশ্লিষ্ট। আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে, এমনটা অনুভব করছি। আমি এসব পাত্তা দেইনা, লোকের সত্যিটা জানা উচিত। হ্যাঁ, আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। আমার মনে হয়েছে, কিছু মানুষ আমাকে এখানে চায়নি, শুধু এই বছরই নয় গত মৌসুমেও।’

কেবল কোচ আর ক্লাব সংশ্লিষ্টদেরই সমালোচনা করেননি রোনালদো, সেই সঙ্গে সাবেক সতীর্থ এবং ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি ফুটবলার ওয়েন রুনিকেও এক হাত নিয়েছেন তিনি। সাবেক ইংল্যান্ড অধিনায়ক রোনালদোর সমালোচকদের একজন। তাকে নিয়ে রোনালদো বলেন, ‘আমি জানি না, উনি কেন আমাকে এত তীব্রভাবে সমালোচনা করেন। সম্ভবত উনি খেলা ছেড়ে দিয়েছেন আর আমি এখনো শীর্ষ পর্যায়ে খেলে চলেছি এ জন্য। আমি এটা বলতে চাই না যে তার চেয়ে আমি ভালো খেলোয়াড়, যেটা আসলে সত্যি।’

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন