বিজ্ঞাপন

বিশ্বকাপের ৬ দিন আগে বড় ধাক্কা ফ্রান্সের

November 14, 2022 | 4:41 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের পর্দা উঠতে আর বাকি মাত্র ৬ দিন। এর মধ্যেই অংশগ্রহণকারী দলগুলো নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। তবে ক্লাব ফুটবলের মধ্যবর্তী সময়ে বিশ্বকাপের এই আয়োজন বেশ ভুগাচ্ছে খেলোয়াড়দের। ইনজুরির কারণে বড় বড় তারকা খেলোয়াড়দের অনেকেই ছিটকে গেছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের সেন্ট্রাল ডিফেন্ডার প্রেস্নেল কিম্পেম্বে।

বিজ্ঞাপন

সোমবার (১৪ নভেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে কিম্পেম্বের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার ব্যাপারটি জানিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন।

বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, গোড়ালির পেছনের মাংসপেশিতে চোট পেয়েছিলেন কিম্পেম্বে। বিশ্বকাপের আগে সুস্থ হয়ে দলে ফেরার কথা ছিল তার। আর সে আশাতেই তাকে দলে রেখেছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশাম্প। তবে শেষ পর্যন্ত চিকিৎসক এবং কোচের সঙ্গে আলোচনা করে বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কিম্পেম্বে।

এদিকে তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন এএস মোনাকোর অ্যাএক্সেল ডিসাসি। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেঞ্চ ডিফেন্ডার রাফায়েল ভারান চোট পেয়েছে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা জাগিয়েছিলেন। তবে পরবর্তীতে জানা যায় বিশ্বকাপেই দলে ফিরবেন ভারান। আর তাই তাকে স্কোয়াডেও রেখেছেন ফ্রেঞ্চ কোচ।

বিজ্ঞাপন

এবারের বিশ্বকাপে গ্রুপ ডি’তে। এই গ্রুপে ফ্রান্সের অপর তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ডেনমার্ক এবং তুনিশিয়া। ২৩ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ফ্রান্সের প্রথম ম্যাচ। এরপর ২৬ নভেম্বর ডেনমার্ক এবং ৩০ নভেম্বর তুনিশিয়ার বিপক্ষে খেলবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

ভারানকে নিয়ে ফ্রান্সের বিশ্বকাপ দল ঘোষণা

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন