বিজ্ঞাপন

‘ডায়াবেটিস রোগের চিকিৎসা ব্যয় দিয়ে ২৫টি পদ্মা সেতু তৈরি সম্ভব’

November 14, 2022 | 11:04 pm

ইবি করেসপন্ডেন্ট

কুষ্টিয়া: প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডা. এস. আর. খান বলেন, প্রতি দুই জনে একজন জানেই না তাদের ডায়াবেটিস আছে। বিশ্বে এই রোগটির জন্য ৭৬০ বিলিয়ন ডলার ব্যয় হয়, যা দিয়ে ২৫টি পদ্মা সেতু তৈরি করা সম্ভব। এসময় ডায়াবেটিস প্রতিরোধে খাদ্য গ্রহণে সতর্কতা, নিয়মিত হাঁটা, শারীরিক পরিশ্রম করা এবং মানসিক চাপমুক্ত থাকার পরামর্শ দেন তিনি।

বিজ্ঞাপন

বিশ্ব ডায়াবেটিক দিবস উপলক্ষে সোমবার (১৪ নভেম্বর) কুষ্টিয়া ডায়াবেটিক সমিতি মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতাল আয়োজিত আলোচনাসভায় প্রধান বক্তা হিসেবে এসব কথা বলেন তিনি।

এর আগে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে গৃহীত কর্মসূচিসমূহের শুভ উদ্বোধন ঘোষণা করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

আলোচনা সভায় কুষ্টিয়া ডায়াবেটিক সমিতির সভাপতি মতিউর রহমান লাল্টুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় আইন অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. শাহজাহান মণ্ডল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরফিন, কুষ্টিয়া জজ কোর্টের পি.পি. অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইন-চার্জ) ড. আমানুর রহমান। এ ছাড়াও কুষ্টিয়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মোশফিকুর রহমান টরলিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন