বিজ্ঞাপন

রসিক নির্বাচনে মনোনয়ন কিনলেন জাতীয় পার্টির মোস্তফা

November 15, 2022 | 8:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মোস্তফার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম ইয়াসীর ও সদস্য সচিব আনিছুর রহমান আনিছ।

মনোনয়নপত্র নেওয়ার আগে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেনের সঙ্গে নির্বাচনের বিভিন্ন বিষয় ও ইভিএম মেশিনে ভোটগ্রহণের শঙ্কা নিয়ে আলোচনা করেন জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির নেতারা।

এর আগে, রোববার (১৩ নভেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে রসিক নির্বাচনে পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফাকে চূড়ান্ত মনোনয়ন দেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বিজ্ঞাপন

২০১২ সালের ২৮ জুন পৌরসভা থেকে ১৮টি ওয়ার্ড বর্ধিত করে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝণ্টু প্রথম মেয়র নির্বাচিত হন। ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝণ্টুকে পরাজিত করে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হন। বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে চার লাখের বেশি।

তৃতীয় বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ ডিসেম্বর। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা সতেরো দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন