বিজ্ঞাপন

ইজতেমা পেছানোর নির্দেশ পুলিশের, আয়োজকরা বলছেন সম্ভব না

November 15, 2022 | 9:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেটের দু’দিন ব্যাপী ইজতেমা পেছানোর নির্দেশ দিয়েছে পুলিশ। শনিবার বিএনপির বিভাগীয় গণসমাবেশের পর ইজতেমা আয়োজনের কথা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে। তবে ঠিক আগের দিন পুলিশের এই নির্দেশনা মানছেন না আয়োজকরা। তারা বলছেন, সব প্রস্তুতি শেষ করা হয়েছে, আয়োজন পেছানো সম্ভব না।

বিজ্ঞাপন

আগামী বৃহস্পতিবার বাদ ফজর থেকে সিলেট শহরতলীর ট্রাক টার্মিনালে এই দু’দিনের এই ইজতেমা শুরু হওয়ার কথা। সংগঠনের ৭৭ বছর পূর্তি উপলক্ষে সিলেটে প্রথমবারের মতো এই ইজতেমার আয়োজন করেছে সিলেটের বরুনার পীর’র প্রতিষ্ঠিত আঞ্জুমানে হেফাজতে ইসলাম।

আয়োজকরা জানিয়েছেন, প্রায় এক মাস আগে তারা সিলেটে দু’দিনের ইজতেমা করার কথা ঘোষণা দিয়েছিলেন। প্রথমে ইজতেমার স্থান ছিলো সিলেটের আলিয়া মাদরাসা ময়দান। বিএনপি’র গণসমাবেশের চিন্তা মাথায় রেখে পরে সেখান থেকে সরিয়ে শহরতলীর ট্রাক টার্মিনালে নেওয়া হয়। ইতিমধ্যে সব প্রস্তুতি শেষ করা হয়েছে। ইজতেমা স্থলে আসতে শুরু করেছেন মুসল্লিরা। বিশাল সামিয়ানা টানানোর পাশাপাশি লক্ষাধিক মানুষের আয়োজনের এই ইজতেমায় দেশ বিদেশের মেহমানদের দাওয়াতও দেওয়া হয়েছে। অনেকেই ইজতেমায় অংশ নিতে সিলেটে চলে এসেছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) সুদ্বীপ দাশ জানান, বিএনপি’র গণসমাবেশের কারণে সিলেটে আয়োজিত এ ইজতেমা ১৯ নভেম্বরের পরে আয়োজন করার কথা জানানো হয়েছে। বিষয়টি আয়োজকদের জানিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

ইজতেমার আয়োজক আঞ্জুমানে হেফজাতে ইসলামের নায়েবে নাজিম মাওলানা সাদ আমিন বলেন, ‘আমাদের পক্ষে ইজতেমা পেছানো সম্ভব নয়। পুলিশকে আমরা জানিয়ে দিয়েছি; সব প্রস্তুতি শেষ করা হয়েছে।’ ইজতেমার আয়োজন অব্যাহত রেখেছেন বলেও জানান সাদ আমিন।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন