বিজ্ঞাপন

জাতীয় লিগে দ্বিতীয় শিরোপা জিতল রংপুর

November 16, 2022 | 12:48 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে সিলেট-রংপুরের ম্যাচটা অনেকটা অলিখিত ফাইনালেই পরিনত হয়েছিল। পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা রংপুরের ড্র করলেই চলতো। কিন্তু প্রথমবার জাতীয় লিগের শিরোপার দেখা পেতে জিততেই হতো সিলেটকে। পারেনি সিলেট। উল্টো ৫ উইকেটের বড় ব্যবধানে জিতে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছে রংপুর। দলটি প্রথমবার ২০১৪-১৫ মৌসুমে প্রথম জাতীয় লিগ জিতেছিল।

বিজ্ঞাপন

এরপর ধারাবাহিকতা অব্যাহতই ছিল। গত চার আসরে তিনবারই রানার্সআপ হয়েছে রংপুর। কিন্তু কেনজানি শিরোপাটাই হাত থেকে ফসকে যাচ্ছিল। এবার আর ভুল করেনি আকবর আলির দল।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঘাসে ভরা উইকেটে ডিউক বলের সামনে দুই দলের ব্যাটারদেরই নাভিশ্বাস উঠেছে। রাজত্ব করেছেন পেসাররা। ফলে তিন দিনেই ম্যাচের ফল নির্ধারণ হয়ে গেল। তবে শেষ হাসি ফুটবল রংপুরের মুখে।

আজ বুধবার (১৬ নভেম্বর) তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে রংপুরের সামনে টার্গেট ছিল ৮৮ রানের। প্রথম ইনিংসে ১০৭ রানেই গুটিয়ে যায় সিলেট। পরে রংপুরের ইনিংস থেমেছে ১৮৮ রানে। দ্বিতীয় ইনিংসেও ঘুরে দাঁড়াতে পারেনি সিলেট, গুটিয়ে যায় ১৬৮ রানেই। ফলে ৮৮ রানের সহজ টার্গেট দাঁড়ায় রংপুরের সামনে।

বিজ্ঞাপন

আজ প্রথম সেশনেই এই রান তুলে জয় নিশ্চিত করেছে রংপুর। অবশ্য এই রান তুলতেও বেশ সংগ্রম করতে হয়েছে রংপুরকে। ইবাদত হোসেন ও রেজাউর রহমান রাজার তোপে ২৬ রানেই দুই ওপেনারকে হারায় দলটি। অধিনায়ক আকবর আলি নেমে তড়িঘড়ি রান তুলতে চেয়েছেন। বড় ইনিংস অবশ্য খেলতে পারেননি। তবে তার ২২ বলে ১৮ রানের ইনিংসটি ছিল কার্যকরী।

তবে রংপুরের রান তাড়ায় সবচেয়ে বড় অবদান মীম মোসাদ্দেকের। ৪৩ বলে ২৯ রানে অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। এদিকে দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহী বিভাগকে ৯ উইকেটে হারিয়েছে খুলনা বিভাগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন