বিজ্ঞাপন

আরমিন মুসা ও নাশিদ কামালের অ্যালবামের গ্র্যামি মনোনয়ন

November 16, 2022 | 1:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গ্র্যামি অ্যাওয়ার্ডকে বলা হয় সংগীতে বিশ্বের সবচেয়ে বড় আয়োজন। মর্যাদাপূর্ণ পুরস্কারটির ৬৫তম আসরে ‘গ্লোবাল মিউজিক অ্যালবাম’ বিভাগে মনোনয়ন পাওয়া ‘শুরুয়াত’-এ দুজন বাংলাদেশির গান রয়েছে। এরা হচ্ছেন আরমিন মুসা ও নাশিদ কামাল।

বিজ্ঞাপন

অ্যালবামটিতে মোট দশটি গান রয়েছে। এর মধ্যে ‘জাগো পিয়া’ শিরোনামের দশম গানটি আরমীন মুসার গাওয়া। এর কথা লিখেছেন তার মা নজরুলসংগীতশিল্পী নাশিদ কামাল। অন্যান্য গানগুলো গেয়েছেন শ্রেয়া ঘোষাল, বিজয় প্রকাশ, শশাঙ্ক নাভালাদি, জাকির হুসেন, ধ্রুব গোয়েল, শঙ্কর মহাদেবন, শ্যারন রেনোল্ড ও শ্যাডো অ্যান্ড লাইট। অ্যালবামটির জন্য অবশ্য গায়ক-গায়িকাদের নয়, বরং মনোনয়নে তাদের সম্মিলিত দল বার্কলে ইন্ডিয়ান অ্যাসেম্বলের নাম উল্লেখ করা হয়েছে।

একই ক্যাটাগরিতে আরও চারটি অ্যালবাম মনোনয়ন পেয়েছে। এগুলো হলো বার্না বয়ের ‘লাভ, দামিনি’, অ্যাঞ্জেলিক কিজো অ্যান্ড ইব্রাহিম মালুফের ‘কুইন অব শেবা’, আনুশকা শঙ্কর, মেট্রোপোল অর্কেস্ট অ্যান্ড জুলস বাকলে ফিচারিং মানু দেলাগো ‘বিটুইন আস… (লাইভ) ও মাসা টাকুমির ‘সাকুরা’।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুয়েটসে অবস্থিত বার্কলে কলেজ অব মিউজিকের প্রাক্তন শিক্ষার্থীদের সম্মিলিত উদ্যোগ ‘বার্কলে ইন্ডিয়ান অ্যাসেম্বল’। এই কলেজ থেকে স্নাতক সম্পন্ন করার সুবাদে আরমীন মুসাও যুক্ত হন প্রাক্তন শিক্ষার্থীদের দলে। এই শিক্ষার্থীদের সম্মিলিত অ্যালবাম ‘শুরুয়াত’।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামী বছরের ৫ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলসে জমকালো আয়োজনের মধ্য দিয়ে গ্র্যামি তুলে দেওয়া হবে বিজয়ীদের হাতে।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন