বিজ্ঞাপন

যুবক কি পারবে বাসন্তী রঙের শাড়ি কিনতে!

November 18, 2022 | 3:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গল্পটি দুইজোড়া নর-নারীর। গোলাম রসুল আর জাহানারা স্বামী-স্ত্রী। রসুল একটি অফিসে কেরানির চাকরি করে। টানাপোড়েনের সংসার কিন্তু ভালোবাসার কমতি নেই। রসুলের কষ্ট হলো স্ত্রীর জন্য বাড়তি কোনোকিছুই করে দিতে পারেন না। আর জাহানারার দুঃখ এখনো সে নিঃসন্তান। আর্থিক চরম সংকটের এই অবস্থায় সংসারে আরেকজনকে নিয়ে আসতে রসুল নারাজ। জাহানারার ইচ্ছে শহরে বসন্ত উৎসব দেখতে যাবে। কিন্তু রসুলের একটা নতুন শাড়ি কিনে দেয়ার সামর্থ্য নেই!

বিজ্ঞাপন

এদিকে আরেক যুগল পিন্টু আর ডোনা। ডোনা বড়লোকের মেয়ে। পিন্টু বেকার ও বোহেমিয়ান। সে ডোনাকে প্রচÐ ভালোবাসে কিন্তু সে তাকে কথায় কথায় পিন্টুর অবস্থা নিয়ে টিজ করে। পয়লা ফাল্গুনে ডোনা কালচারাল প্রোগ্রামে গান করবে। পিন্টু চায় তাকে একটা নতুন শাড়ি উপহার দিতে। কিন্তু তার সাধ্য নেই। ডোনা তাকে নানান অপমানসূচক কথা বলে। একটা শাড়ি কিনতে না পারার অপমানে পিন্টু অস্থির হয়ে ওঠে। এদিকে গোলাম রসুল শেষমেশ সততা ছেড়ে ঘুষের টাকায় বৌয়ের জন্য একটি বাসন্তী রংয়ের শাড়ি কেনে। পিন্টু একটা খেলনা পিস্তল দিয়ে সেই সন্ধ্যায় রসুলের কাছ থেকে শাড়ি ও টাকা-পয়সা ছিনতাই করে নেয়। এভাবে গল্প এগোতে থাকে…।

এমন গল্পে বাংলাদেশ টেলিভিশনে নির্মিত হয়েছে নাটক ‘বাসন্তী রঙ শাড়ি’। শুভাশিস সিনহার রচনায় এটি নির্দেশনা দিয়েছেন হাসান রেজাউল। মাহফুজার রহমানের প্রযোজনায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, নাবিলা ইসলাম, হাসনাত রিপন, সাবিহা রিংকু, হিন্দোল রায়, ফাহিমসহ আরো অনেকে। প্রচারিত হবে ১৯ নভেম্বর শনিবার রাত ৯টায় বিটিভিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন