বিজ্ঞাপন

মাছ ধরতে গিয়ে জেলে নিখোঁজ, উদ্ধারে অভিযান চালাচ্ছে কোস্ট গার্ড

November 19, 2022 | 1:47 pm

মোংলা (বাগেরহাট): জেলার মোংলার পশুর নদীর হাড়বাড়ীয়া এলাকায় মাছ ধরতে গিয়ে নৌকা থেকে পড়ে এক জেলে নিখোঁজ হয়েছেন। নিখোঁজ জেলের নাম বশির শেখ (৪০)।

বিজ্ঞাপন

শনিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে নিখোঁজের সন্ধানে উদ্ধার তৎপরতা শুরু করেছে কোস্ট গার্ড। এর আগে, শুক্রবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নদীতে পড়ে নিখোঁজ হন তিনি।

নিখোঁজের পরিবার ও স্থানীয়রা জানান, বন্দরের পশুর নদীর হাড়বাড়ীয়া এলাকায় মাছ ধরতে গিয়ে গতকাল শুক্রবার রাতে নৌকা থেকে পড়ে নিখোঁজ হন বশির। এরপর ওই নৌকায় থাকা তার অপর সহযোগী জেলে সজীব আকন (২২) সঙ্গে সঙ্গে নদীতে লাফিয়ে তাকে খুঁজতে শুরু করেন। তিনি ব্যর্থ হয়ে পরিবার ও স্থানীয়দের খবর দিলে স্বজন ও স্থানীয় অপর জেলেরা মিলে নিখোঁজের সন্ধানে তল্লাশি চালিয়ে না পেয়ে ফিরে আসেন। পরে খবর পয়ে আজ (শনিবার) সকাল থেকে ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করেন কোস্টগার্ড সদস্যরা।

মোংলা উপজেলার চিলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. ফজলুর রহমান জানান, জয়মনি গ্রামের তৈয়ব আলী শেখের ছেলে নিখোঁজ জেলে বশির শেখ। বশির চরপাটা (চরজাল) দিয়ে নদীতে মাছ ধরতেন। বশির মৌসুম ভিত্তিক নদীতে মাছ ধরে ও সুন্দরবনে কাঁকড়া আহরণ করে জীবিকা নির্বাহ করতেন। বশিরের দুই ছেলে ও স্ত্রী রয়েছে।

বিজ্ঞাপন

কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দফতরের স্টাফ অফিসার (অপারেশন্স) লে. কমান্ডার মেজবাউদ্দিন আহমেদ জানান, খবর পেয়ে নিখোঁজ জেলের সন্ধানে ইতোমধ্যে উদ্ধার অভিযান শুরু করেছে কোস্টগার্ডের একটি দল।

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন