বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

November 20, 2022 | 10:41 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলা শহরে একতা নার্সিং হোম নামে একটি বেসরকারি ক্লিনিকে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

অভিযোগ মতে, সদর উপজেলার মণ্ডলপাড়া (রিযাববাগ) গ্রামের সাবিনা আক্তার (২০) নামে এক রোগী প্রসব বেদনা নিয়ে গত ৩ নভেম্বর (বৃহস্পতিবার) শহরের সরকাপাড়ায় অবস্থিত একতা নার্সিং হোমে ভর্তি হন। ওই দিন বিকালেই প্রসূতির সিজার করেন চিকিৎসক হামিদুর রহমান। এতে ছেলে সন্তান জন্ম নেয়। কিন্তু দু’দিন পরেই রোগীর পেট ফুলতে শুরু করে। পরে ক্লিনিক কর্তৃপক্ষ দায় এড়াতে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

আরও জানা গেছে, দিনাজপুর এম আব্দুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর কর্তব্যরত চিকিৎসক রোগীর এক্স-রে করার পরামর্শ দেন। সেই রিপোর্টে জানানো হয়, রোগীকে সিজার করার সময় তার পেটের রগ ও খাদ্য নালী চিদ্র করে ফেলে। পরবর্তীতে রোগীটি মারা যায়।

এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন ডা. হামিদুর রহমান। তিনি বলেন, ‘আমাকে কি সাংবাদিকদের কাছে জবাবদিহি করতে হবে? যা করার তাই করেন।’

বিজ্ঞাপন

একতা নার্সিং হোমের মালিক দাহিরুল ইসলাম বলেন, ‘এ বিষয়টি ডাক্তার ভালো জানেন। ক্লিনিকের দিক থেকে কোনো ধরনের গাফলতি ছিল না।’

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. নূর নেওয়াজ আহমেদ বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন