বিজ্ঞাপন

কখনোই হাল ছাড়িনি কিন্তু দলের কথাও ভাবছি: বেনজেমা

November 20, 2022 | 2:30 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপ শুরুর আগে থেকেই চোটগ্রস্ত ফ্রান্স। দলের অন্যতম সেরা দুই তারকা মিডফিল্ডার এনগোলো কান্তে এবং পল পগবাকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করতে হয়। এরপর একে একে ছিটকে যান প্রেসনেল কিমপেম্বে এবং ক্রিস্তোফার এনকুনকু। এবার সেই তালিকায় যুক্ত হলেন করিম বেনজেমা।

বিজ্ঞাপন

গেল এক মাস ধরেই ইনজুরির কারণে ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নামেননি বেনজেমা। তবে নিজেকে সামলে রাখার পরেও শেষ রক্ষা হয়নি বেনজেমার। শঙ্কাকে সত্যি করে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন করিম বেনজেমা।

শনিবার (১৯ নভেম্বর) কাতারের দোহায় অনুশীলনে নেমেছিলেন বেনজেমা। এ সময় বাঁ পায়ের ঊরুর মাংসপেশিতে চোট পান বেনজেমা। এমআরআই করার পর জানা যায়, মাসল টিয়ার হয়েছে করিম বেনজেমার। এই আঘাত সেরে উঠতে তার তিন সপ্তাহ সময় লাগবে। অর্থ্যাৎ একরকম নিশ্চিতভাবেই বলা যচ্ছে বিশ্বকাপ খেলতে পারবেন না বেনজেমা।

বেনজেমার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করে ফ্রান্স ফুটবল। তারা বলেছে, ‘পুরো ফ্রান্স দল বেনজেমার বেদনার ভাগীদার। আমরা সবাই তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

বিজ্ঞাপন

ব্যালন ডি অর জয়ী করিম বেনজেমা বা পায়ের ঊরুর পেশির চোটে ভুগছিলেন বেশ কিছুদিন ধরেই। ফ্রান্স দলে যোগ দিলেও প্রথম দুইদিন অনুশীলন করেননি। এরপর মাঠে অনুশীলনে নামার পরেই খোড়াতে খোড়াতে মাঠ ছাড়েন বেনজেমা। এরপরেই জানা গেল বিশ্বকাপ খেলা হচ্ছে না এই ফ্রেন্স তারকার।

৩৪ বছর বয়সী এই স্ট্রাইকারকে হারানো ফ্রান্সের জন্য অনেক বড় ধাক্কা। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন বেনজেমা। লা লিগা (২৭) এবং চ্যাম্পিয়ন্স লিগে (১৫) তিনিই সর্বোচ্চ গোলদাতা ছিলেন।

আর বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর টুইটারে এক আবেগপূর্ণ বার্তা দিয়েছেন ব্যালনজয়ী।

‘আমার জীবনে আমি কখনোই হাল ছাড়িনি, কিন্তু আজ রাতে আমাকে দল নিয়ে ভাবতে হবে। ইনজুরির কারণে আমাকে আমার জায়গা এমন কাউকে ছেড়ে দিতে হবে যে আমাদের দলকে একটি ভালো বিশ্বকাপ দলে পরিণত করতে সাহায্য করবে। সমর্থকদের বার্তার জন্য সবাইকে ধন্যবাদ।’—লিখেছেন বেনজেমা।

বিজ্ঞাপন

দলের অন্যতম সেরা তারকার ছিটকে যাওয়ায় ব্যথিত ফ্রান্সের কোচ দিদিয়ের দেশাম্পও। বেনজেমার জন্যও মন খারাপ করছে দেশাম্পের। তিনি বলেন, ‘করিম এই বিশ্বকাপকে একটি লক্ষ্য বানিয়েছিল। এ অবস্থার জন্য আমি খুবই মর্মাহত।’

এর আগে অনুশীলনের সময় লিগামেন্টে চোট পেয়ে ছিটকে যান আরেক স্ট্রাইকার ক্রিস্তোফার এনকুনকু। এবারের ফ্রেঞ্চ দলে একের পর এক ইনজুরি আঘাত হেনেছে। বিশ্বকাপের চারদিন আগে ছিটকে গিয়েছিলেন ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে। এর আগে পল পগবা আর এনগোলো কান্তেও ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন বিশ্বকাপ থেকে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন