বিজ্ঞাপন

অপূর্ব-মমকে নিয়ে সৌরভের ‘আপন যে জন’

November 22, 2022 | 5:19 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

চিত্রনাট্যকার শাহজাহান সৌরভ এর আগে টিভিসি, ওভিসি পরিচালনা করলেও নাট্য পরিচালনা করেননি। তিনি প্রথমবারের মতো নাটক নির্মাণ করলেন। ‘আপন যে জন’ নামের নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব ও মম।

বিজ্ঞাপন

নাটকটিতে অপূর্বের চরিত্রের নাম কিশোর। তিনি একজন কার্টুনিস্ট। অন্যদিকে মম ধনীর মেয়ে। তার নাম দিঠি। অপূর্ব-মমের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সুবাইতা। তার নাম ক্ষণ। তারা তিনজন ছাড়া নাটকটিতে আছেন আনোয়ার শাহী, সুরভী ইসলাম, আল-আমিন সবুজ, জামান সানী।

‘আপন যে জন’-এর গল্পে দেখা যায়, ৮ বছরের মেয়েকে নিয়ে কিশোর একাই থাকে। ৮ বছর পর দিঠি প্রবাস থেকে ফিরে, মেয়ের দাবী নিয়ে তার সামনে এসে দাঁড়ায়। এরপর থেকে কিশোর এড়িয়ে চলতে শুরু করে দিঠিকে। আর দিঠিও মেয়েকে ফিরে পাওয়ার জেদ নিয়ে কিশোরের পিছু ছাড়ে না। শেষ পর্যন্ত এই ইঁদুর দৌড়ে কে জয়ী হয় নাকি দু’জনই হারে, সে গল্পই দেখা যাবে নাটকটিত

নির্মাতা সৌরভ বলেন, মম, অপূর্ব, রানা, চিত্রগ্রাহক, সহকারী পরিচালক ত্রয়ী প্রত্যেকেই গল্পটাকে ভীষণ ভালবেসে নিজের মতো আপন করে নিয়ে কাজ করেছেন। তাই আমার নির্দেশনার কাজটা খুব সহজ হয়েছে। নাটকে আমি একটা ভাঙা পরিবারের আবেগঘন গল্প বলতে চেয়েছি, দুজন অনুভূতি প্রবণ মানুষের বিপরীত অবস্থান ও পরিণতির গল্প বলতে চেয়েছি, যে গল্পটা এক সময় দর্শকের দৃষ্টিভঙ্গি, ভাবনা এবং অনুভূতি পালটে দেবে ভীষণভাবে।

বিজ্ঞাপন

টেলিহোমের ব্যানারে নাটকটি প্রযোজনা করেছেন আলী বশির। এটি সামনে বিশেষ কোনো দিবসে মুক্তি দেওয়া হবে বলে জানা হয়েছে।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন