বিজ্ঞাপন

‘বিদ্যুতের দাম বাড়ায় জনজীবন অস্বস্তিতে’

November 22, 2022 | 8:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুতের দাম ২০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্তের তীব্র নিন্দা প্রতিক্রিয়া জানিয়েছেন গণফোরামের নেতারা। এতে করে সরকার জনজীবনে অস্বস্তি ও অত্যাচারের মাত্রা অসহনীয় করে তুলেছে বলে জানান তারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ নভেম্বর) এক যৌথবিবৃতিতে এই প্রতিক্রিয়া জানান দলটির নেতারা। দলটির সভাপতি মোস্তফা মহাসিন মন্টু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ওই যৌথ বিবৃতিতে স্বাক্ষর করে।

ওই বিবৃতিতে বলা হয়, বিদ্যুতের দাম ২০ শতাংশ বাড়িয়ে জনজীবনে অস্বস্তি ও অত্যাচারের মাত্রা অসহনীয় করছে ফ্যাসিস্ট সরকার। এমনিতেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যসহ সকল জিনিসপত্রের দাম বৃদ্ধি পেয়েছে। এ পরিস্থিতিতে হঠাৎ করে বিদ্যুতের এই মূল্য বৃদ্ধি বাজারে আরও ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করবে।

বিজ্ঞাপন

বিবৃতিতে নেতারা আরও বলেন, এই সরকারের দুঃশাসনকালে প্রায় ১০ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। দায়মুক্তি আইনের মাধ্যমে টেন্ডার বিহীন কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র করে জনগণের টাকা লুটপাট করা হয়েছে। চাহিদার চেয়ে বেশি বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা বাড়ানোর গল্প বলে ক্যাপাসিটি চার্জের নামে রাষ্ট্রের টাকা তছরুপ করছে। বিদ্যুৎ খাতে ভর্তুকির নামে জনগণের টাকা চুরি করছে। আওয়ামী লীগ সরকার দেশের জনগণের সুখ-শান্তি নষ্ট করছে, তা ফিরিয়ে আনাও এই দুর্নীতিবাজ সরকারের পক্ষে সম্ভব নয়।
এর থেকে মুক্তির একমাত্র উপায় অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিত্বমূলক সরকার গঠন করতে হবে, যারা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করবে বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়।

সারাবাংলা/এএইচ এইচ/এনএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন