বিজ্ঞাপন

এনজিও বানিয়ে ৬ কোটি টাকা আত্মসাৎ, মালিকসহ আটক ৬

November 24, 2022 | 5:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: জেলায় গ্রাহকের ছয় কোটি টাকা আত্মসাতকারী একটি ভুয়া এনজিওর মালিকসহ ছয়জনকে আটক করেছে র‌্যাব। এসময় সেখান থেকে পাঁচ হাজার ভুয়া পাশবই, বিভিন্ন ব্যাংকের ৩টি ফাঁকা চেক, ২৪টি ভুয়া সিল উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

জেলার শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের কমলাকান্তপুর এলাকায় ওই এনজিওর অফিস থেকে বুধবার (২৩ নভেম্বর) তাদের আটক করা হয়। র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

আটককৃতরা হলেন— এনজিওর পরিচালক আব্দুস সামাদ (৪৫), জালাল উদ্দিন (২৩), মাহফুজুর রহমান (২২), জুয়েল আলী (২৪), গোলাম রাসেল (২৫) ও আলমগীর হোসেন (৩৫)। তাদের অধিকাংশের বাড়ি একই এলাকায়।

বিজ্ঞাপন

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃতরা কমলাকান্তপুর এলাকায় ‘প্রগ্রেসিভ স্টার সোসাইটি’ নামে একটি এনজিও প্রতিষ্ঠা করে। এরপর অধিক মুনাফা দেওয়ার লোভ দেখিয়ে গ্রামের সহজ-সরল মানুষের কাছ থেকে কোটি টাকা নেয়। এক পর্যায়ে গ্রাহকদের বিনিয়োগ করা প্রায় ৬ কোটি টাকা আত্মসাৎ করে এই প্রতারক চক্র। এমন অনেক অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে র‌্যাব।

পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল গতকাল বুধবার উপজেলার কমলাকান্তপুর এলাকায় এনজিওটির অফিসে অভিযান চালিয়ে ওই ছয়জন প্রতারককে আটক করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানান হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন