বিজ্ঞাপন

শুক্রবার শুরু রবীন্দ্র সঙ্গীত উৎসব

November 24, 2022 | 7:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকাঃ ‘চল পদে পদে সত্যের ছন্দে চল দুর্জয় প্রাণের আনন্দে’ স্লোগানে শুরু হচ্ছে রবীন্দ্র সঙ্গীত উৎসব। শুক্রবার (২৫ নভেম্বর, ১০ অগ্রহায়ণ) সকাল ১১ টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনষ্টিটিউট মিলনায়তনে এ উৎসব শুরু হবে। শেষ হবে শনিবার (২৬ নভেম্বর, ১১ অগ্রহায়ণ) বিকেলে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

শিল্পী সংস্থা থেকে বলা হয়, এবার অনুষ্ঠিত হবে জাতীয় রবীন্দ্র সঙ্গীত উৎসবের ৩৩ তম আসর। এর আগে, ২০১৯ সালে ৩১তম উৎসব পালন করা হয়। করোনা ভাইরাস সংক্রমণের কারণে দুই বছর মঞ্চে উৎসব পালনের পরিবর্তে অনলাইনে পালন করা হয়েছে।

বিজ্ঞাপন

পৃথিবীর যে প্রান্তেই বাংলা ভাষাভাষী মানুষ তথা বাঙালি রয়েছে, সেখানেই ২৫ শে বৈশাখ, ২২ শে শ্রাবণ আসে উৎসবেরে বেশে, স্মরণের মহিমায় উদ্ভাসিত হয়ে। কিছুতেই রবীন্দ্র বিমুখ করা যায়নি বাঙালিকে। তিনি ছিলেন, আছেন এবং থাকবেন- যতদিন বাঙালি থাকবে, বাংলা ভাষা থাকবে।

বিবৃতিতে জানানো হয়- গত ৩২টি উৎসবের মতো এবারও ২৫ ও ২৬ নভেম্বর দুই দিনব্যাপী উৎসব অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বিজ্ঞাপন

সম্মাননা জানানো হবে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও বরেণ্য শিল্পী আশরাফুল আলম এবং বীর মুক্তিযোদ্ধা ও সঙ্গীত শিল্পী মো. রফিকুল আলমকে।

সারাবাংলা/ইউজে/এজেড

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন