বিজ্ঞাপন

‘দুষ্ট মানুষের আশ্রয় পার্বত্য এলাকায় হবে না’

November 24, 2022 | 7:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত্য অঞ্চলের মানুষ শান্তিপ্রিয়। এখানে দুষ্টু মানুষকে আশ্রয়-প্রশ্রয় দেওয়া হবে না। যারা শান্তি চায়, সম্প্রীতি চায় তাদের নিয়ে কাজ করতে হবে। কেউ কারো দোষ ধরে নয়, সবাইকে নিয়ে একটি টিম গঠন করে উন্নয়ন কাজ করতে হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ের সভাকক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলার জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বীর বাহাদুর বলেন, সঠিকভাবে সঠিক কাজ করার মানসিকতা নিয়ে সরকারের উন্নয়ন কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। দেশের সবখানে উন্নয়নে ছোঁয়া লেগেছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, নাগরিকরা এখন সব ধরনের সুযোগ-সুবিধা পাচ্ছেন। একটি বাড়ি একটি খামার, মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, বয়স্কভাতা এসব কিছুই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পার্বত্য এলাকা নিয়ে অনেক স্বপ্ন দেখতেন। বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নাই।

বিজ্ঞাপন

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় ভারত প্রত্যাগত শরণার্থী ও অভ্যন্তরীণ উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি (প্রতিমন্ত্রী মর্যাদা), সংরক্ষিত আসনের মহিলা এমপি বাসন্তী চাকমা, ইউএনডিপি’র জাতীয় প্রকল্প ব্যবস্থাপক সুপ্রদীপ চাকমা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হুজুর আলী, খাগড়াছড়ি পুলিশ সুপার নাইমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা টিটন খীসা।

সারাবাংলা/জেআর/এনইউ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন