বিজ্ঞাপন

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা

November 24, 2022 | 8:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান ও তরুণ মিডল অর্ডার ব্যাটার ইয়াছির আলি রাব্বি। বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

বিজ্ঞাপন

সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজে ছুটিতে ছিলেন সাকিব। ইয়াছির জিম্বাবুয়ে সিরিজ খেলতে পারেননি চোটের কারণে। তার বদলে দলে ডাকা হয়েছিল মোসাদ্দেক হোসেনকে। এবার যেহেতু ইয়াছির ফিরেছেন ফলে মোসাদ্দেককে জায়গা ছেড়ে দিতে হয়েছে।

সাকিব না থাকার কারণে জিম্বাবুয়ে সিরিজে দলে ডাকা হয়েছিল টেস্ট স্পেশালিস্ট অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম। সাকিব ফেরায় তাইজুলকেও আর রাখা হয়নি দলে। তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইবাদত হোসেনদের ভিড়ে জায়গা হারিয়েছেন তরুণ পেসার শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

ওয়ানডে দলের অধিনায়ক যথারীতি তামিম ইকবাল। সম্প্রতি টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া মুশফিকুর রহিম ও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদ স্বাভাবিকভাবেই আছেন ওয়ানডে স্কোয়াডে। অপর ওপেনার নুরুল হাসান সোহান দলে জায়গা ধরে রেখেছেন। জিম্বাবুয়েতে দারুণ একটা ইনিংস খেলা ওপেনার এনামুল হক বিজয়ও দলে জায়গা ধরে রেখেছেন।

আগামী ৪ ডিসেম্বর ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচটা খেলবে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডে ৭ ডিসেম্বর। প্রথম ও দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ১০ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ওয়ানডে দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন ও নুরুল হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন