বিজ্ঞাপন

জানুয়ারিতে ব্যাংকে আর ডলার সংকট থাকবে না: সালমান এফ রহমান

November 26, 2022 | 2:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মেহেরপুর: আগামী বছরের জানুয়ারি মাস থেকে দেশের কোনো ব্যাংকে ডলার সংকট থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বিজ্ঞাপন

শনিবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মুজিবনগর স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, ‘রমজান মাসের জন্য প্রয়োজনীয় দ্রব্যও আমদানি করা হবে। তাতে কোনো সমস্যা হবে না। তবে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে সব প্রণ্যের দাম বেড়ে গেছে। তার প্রভাব দেশের অর্থনীতিতেও পড়ছে। টিসিবি ও বিভিন্ন কার্ডের মাধ্যমে প্রায় এক কোটি পরিবারকে বিভিন্ন সহায়তার আওতায় আনা হয়েছে। যার মাধ্যমে সহায়তা পাচ্ছেন দেশের সাড়ে ৫ কোটি মানুষ।’ ফলে রমাজানে দুর্ভোগ থাকবেনা বলেও তিনি দাবি করেন।

একই অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘কৃষিপ্রধান এ এলাকায় চারটি ফসল উৎপাদন হয়। তাই জেলায় ফুড প্রসেসিং কেন্দ্র এখানে গড়ে তোলা হবে। যার মাধ্যমে জেলার উৎপাদিত পণ্য বিদেশেও রফতানি করা হবে।’

বিজ্ঞাপন

সকালে আইএফআইসি ব্যাংকের ১ হাজারতম উপশাখার উদ্বোধনে মেহেরপুর মুজিবনগরে আসেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। এসময় সেখানে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ বাজারে আইএফআইসি ব্যাংকের ১ হাজারতম উপশাখার উদ্বোধন করা হয়।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন