বিজ্ঞাপন

আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রিমি, মহিলাবিষয়ক সম্পাদক জাহানারা

November 26, 2022 | 6:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হয়েছেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমি এবং মহিলাবিষয়ক সম্পাদক মনোনীত করা হয়েছে জাহানারা বেগমকে।

বিজ্ঞাপন

শনিবার (২৬ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৬ষ্ঠ জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে এই দুজনের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে তিনি রিমির নাম ঘোষণা করেন।

আওয়ামী লীগের নীতিনির্ধারণে গুরুত্বপূর্ণ ফোরাম সভাপতিমণ্ডলীতে সদস্য সংখ্যা ১৭ জন। সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পদাধিকার বলে এ ফোরামের সদস্য।

সিমিন হোসেন রিমি ১৯৬১ সালের ১৯ আগস্ট গাজীপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ এবং সৈয়দা জোহরা তাজউদ্দীনের মেয়ে।

বিজ্ঞাপন

২০১২ সালের সেপ্টেম্বরে গাজীপুর-৪ আসনের উপ-নির্বাচনে সিমিন হোসেন রিমি এমপি নির্বাচিত হন। তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে গাজীপুর-৪ আসন থেকে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন তিনি।

এদিকে, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের গুরত্বপূর্ণ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন জাহানারা বেগম। উত্তর-দক্ষিণে বিভক্ত হওয়ার পর একমাত্র নারী হিসেবে টানা দুই বার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন