বিজ্ঞাপন

সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচে আমি একটি ভুল করেছি: তিতে

November 27, 2022 | 8:23 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে সার্বিয়াকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে ব্রাজিল। তবে ওই ম্যাচেও কৌশলগত একটি ভুল নিজেই সামনে এনেছেন সেলেকাও কোচ তিতে। রোববার (২৭ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে তিনি জানান, অল্প সময়ের মধ্যে ৫ খেলোয়াড় পরিবর্তন করে বড় ঝুঁকি নিয়েছিলেন তিনি। দানিলোর ক্ষেত্রে তিনি একটি ভুল করেছেন বলেও স্বীকার করেন তিতে।

বিজ্ঞাপন

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে গোড়ালির ব্যথা নিয়ে ম্যাচ শেষ করেন নেইমার ও দানিলো। ম্যাচের শেষ ভাগে চোট পেয়েও নেইমার ১১ মিনিট মাঠে খেলেন। এই লম্বা সময় তাকে খেলানো উচিত হয়নি বলে মনে করছেন অনেকেই।

অন্যদিকে তিতে খেলার শেষ দিকে এসে অল্প সময়ের ব্যবধানে পাঁচজন খেলোয়াড় পরিবর্তন করেন। এবার বিশ্বকাপে একটি দলের সর্বোচ্চ পাঁচ জন খেলোয়াড় পরিবর্তনের সুযোগ আছে। তিতে পাঁচ খেলোয়াড় পরিবর্তন করার পর রাইটব্যাক দানিলো চোট পান। সে সময় আর তাকে উঠিয়ে নেওয়ার সুযোগ ছিল না। তাই ম্যাচের শেষ বাঁশি পর্যন্ত মাঠে চোট নিয়েই খেলে যেতে হয় দানিলোকে।

বিজ্ঞাপন

ম্যাচ পরবর্তী বিভিন্ন সূত্র থেকে জানা যায়, মাঠে নেইমার ইনজুরি হওয়ার পর ব্রাজিল দলের চিকিৎসক তাৎক্ষনিক বিষয়টির তীব্রতা বুঝতে পারেননি। ফলে তিতেও নেইমারের ইনজুরি নিয়ে অন্ধকারে ছিলেন। রোববার সংবাদ সম্মেলনে নেইমারের ইনজুরির ব্যাপারে তিতে বলেন, নেইমারের চোট শুরুতে আমি বুঝতে পারিনি।

তবে দানিলোর ব্যাপারে নিজের কৌশলগত ভুল স্বীকার করেন তিতে। তিনি বলেন, দানিলোর সঙ্গে আমরা ভুল করেছি। আমার হাতে আর কোনো খেলোয়াড় পরিবর্তনের সুযোগ ছিল না। যদি সুযোগ থাকত আমি দানিলোকে উঠিয়ে নিতাম।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার কাতারের লুসাইল স্টেডিয়ামে সুইজারল্যান্ডের বিরুদ্ধে লড়বে ব্রাজিল। ইনজুরির কারণে ওই ম্যাচের জন্য নেইমার ও দানিলো বিশ্রামে থাকবেন।

সারাবাংলা/আইই/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন