বিজ্ঞাপন

নেইমার-দানিলোর পর ইনজুরিতে লুকাস পাকেতা

November 27, 2022 | 11:00 pm

স্পোর্টস ডেস্ক

ফলাফলের দিক দিয়ে ব্রাজিলের বিশ্বকাপ মিশনের শুরুটা দারুণই হয়েছে। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে বিশ্বকাপ শুরু করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবু ব্রাজিলিয়ানদের স্বস্তির চেয়ে অস্বস্তিই বেশি! ইনজুরি সমস্যা যে দিনকে দিন শুধু বাড়ছেই।

বিজ্ঞাপন

সার্বিয়া ম্যাচে কড়া ট্যাকলের শিকার হওয়া দলের সেরা ফুটবলার নেইমার ছিটকে গেছেন গ্রুপ পর্ব থেকেই। একই ম্যাচে চোট পাওয়া দানিলোরও গ্রুপ পর্বে আর খেলা হচ্ছে না। নেইমারের অনুপস্থিতিতে লুকাস পাকেতার কাঁধে ছিল বড় দায়িত্ব। কিন্তু সেই পাকেতাও পরেছেন চোটে। সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের পরবর্তী ম্যাচে পাকেতার খেলা নিয়ে শঙ্কা।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, সুইজারল্যান্ড ম্যাচকে সামনে রেখে ব্রাজিলের অনুশীলনে ছিলেন না পাকেতা। ব্রাজিল কোচ তিতেও কথা বলেছেন বিষয়টি নিয়ে।

বিজ্ঞাপন

আগামীকাল বাংলাদেশ  সময় রাত ১০টায় সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ওই ম্যাচে পাকেতা খেলতে না পারলে তার জায়গায় কাকে খেলানো হবে? এমন প্রশ্নে তিতে বলেছেন, ‘আমরা এরই মধ্যে ব্যাপারটা ঠিক করে ফেলেছি, কিন্তু ম্যাচের আগে এ নিয়ে কথা বলব না।’

ধারণা করা হচ্ছে সুইজারল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগোকে খেলানো হবে। সার্বিয়ার বিপক্ষে নেইমারের বদলি হয়ে শেষ কয়েক মিনিটে দারুণ ফুটবল খেলেছেন ফর্মে থাকা এই তরুণ।

বিজ্ঞাপন

দানিলোর জায়গায় খেলতে পারেন রিয়ালের আরেক তারকা মিলিতাও। রক্ষণের পাশাপাশি প্রতিআক্রমণের সূচনা করতেও পটু মিলিতাও। রিয়াল মাদ্রিদের হয়ে চলতি মৌসুমে আছেন দুর্দান্ত ফর্মে। তবে এই জায়গায় অভিজ্ঞ দানি আলভেজকেও খেলানোর সিদ্ধান্ত নিতে পারেন তিতে।

ব্রাজিল কোচ বলেছেন এই বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত তিনি নেননি, আমি আমার হাতে থাকা খেলোয়াড়দের বিচার–বিবেচনা করে সিদ্ধান্ত নেব। মিলিতাও এরই মধ্যে নিজের যোগ্যতা প্রমাণ করেছে। সে কেমন খেলোয়াড়, কী করতে পারে, সেটা আমাদের জানিয়ে রেখেছে। দানি আলভেজ অভিজ্ঞ, তার নেতৃত্বগুণ গুরুত্বপূর্ণ। দেখা যাক, কাকে খেলাই আমরা...।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন