বিজ্ঞাপন

চাপ না নিয়ে শান্ত থাকতে হবে— পোল্যান্ড ম্যাচ নিয়ে লিসান্দ্রো

November 29, 2022 | 8:29 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে আগামীকাল পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। ঠিক একই সময়ে গ্রুপের অপর ম্যাচে মেক্সিকোর বিপক্ষে লড়াইয়ে নামবে সৌদি আরব। পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটি এক প্রকার ফাইনাল লিওনেল মেসিদের জন্য। তাই তো এই ম্যাচে চাপ থাকছে আকাশসম। তবে অতিরিক্ত চাপ না নিয়ে মাথা ঠান্ডা রেখে কাজ করে যাওয়ার কথা বলছেন দলটির ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ।

বিজ্ঞাপন

বিশ্বকাপের শেষ ষোলোতে যাওয়ার জন্য নানান সমীকরণের সামনে আর্জেন্টিনা। যার মধ্যে সবচেয়ে সহজ উপায় পোল্যান্ডের বিপক্ষে জয়। একটি জয়ই আলবেসিলেস্তেদের নিশ্চিত করবে বিশ্বকাপের পরের পর্বের টিকিট। তবে যদি পা হড়কে ম্যাচটি ড্র হয় তবুও থাকছে পরের পর্বে যাওয়ার সম্ভাবনা কিন্তু তখন নির্ভর করে থাকতে হবে নানান সমীকরণের ওপর। তাই তো এই ম্যাচেও জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার জন্য। এমন ম্যাচে তাই এভারেস্ট সমান চাপ লিওনেল মেসিদের কাঁধে।

তবে চাপ বেশি থাকলে মাঠে পারফরম্যান্সের ওপর প্রভাব পড়তে পারে। তাই তো চাপমুক্ত থেকে নিজেদের সেরাটা দেওয়ার আহ্বান লিসান্দ্রো মার্টিনেজের।

লিসান্দ্রো বলেন, ‘আমাদের অবশ্যই শান্ত থাকতে হবে। আমরা নিজেদের ওপর অতিরিক্ত চাপ নেওয়া যাবে না। যা হবে দেখা যাবে, আর সময়ই সব বলে দেবে। আমাদের কাজ করে যেতে হবে, যেভাবে আমরা মেক্সিকোর বিপক্ষে করেছি। আমরা সবাই জানি আর্জেন্টিনার জার্সি গায়ে দিয়ে খেলার মর্মার্থ। আমরা আমাদের সবটুকু দিতে প্রস্তুত আছি।’

বিজ্ঞাপন

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটি সহজ হবে না আর্জেন্টিনার জন্য। একই রকম পরিস্থিতি পোল্যান্ডের জন্যও। কেননা এই ম্যাচে হারলে হাতছাড়া হতে পারে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলার সম্ভাবনা। তাই তো তারাও মুখিয়ে আছে এই ম্যাচে জয়ের জন্য। চাপ তাই থাকছে দুই দলের ওপরেই। আর চাপ সামলে মাঠে যারা সেরাটা দিতে পারবে তারাই জয়ী হবে বলে মনে করেন লিসান্দ্রো।

তিনি বলেন, ‘আমরা জানি আমাদের দল অনেক শক্তিশালী। আমাদের বড় খেলোয়াড় আছে এবং অনেক প্রতিভাবান খেলোয়াড়ও আছে। কিন্তু এটা শুধু আর্জেন্টিনার একার নয়, সবারই আছে। এখানে কারো বিপক্ষে খেলা সহজ নয়। এখানে সবাই সব ম্যাচ জিততে চাইবে। তাই তো আমাদের নিজেদের শক্তির ওপর বিশ্বাস রাখতে হবে। চাপ না নিয়ে শান্ত থেকে নিজেদের সেরাটা দিতে হবে। আর আমার বিশ্বাস আমরা সেটা করতে পারবো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন