বিজ্ঞাপন

দেশ রূপান্তরের প্রকাশক-প্রতিবেদকের বিরুদ্ধে শুনানি ১২ ফেব্রুয়ারি

November 30, 2022 | 11:26 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক মাহির আলী খান রাতুল ও প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে ছাত্রলীগের মানহানির মামলায় চার্জগঠন শুনানির তারিখ আগামী ১২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (৩০ নভেম্বর) সকলে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত আসামিরা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ৫০০ টাকার মুচলেকায় আসামিদের জামিনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ১২ ফেব্রুয়ারি মামলাটির চার্জগঠন শুনানির জন্য তারিখ ধার্য করেন।

আসামিপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২০ অক্টোবর আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বাদীপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আসামিদের জামিন মঞ্জুর করে বিচারিক আদালতে বদলীর আদেশ দেন।

বিজ্ঞাপন

মামলায় অভিযোগে বলা হয়, গত ৬ জুলাই আসামিরা দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে একটি মিথ্যা ও বানোয়াট রিপোর্ট মুদ্রণ, লিখন, প্রকাশ ও প্রচার করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রাচীনতম ছাত্র সংগঠনটির সুনাম, গৌরব ও ঐতিহ্যে আঘাত করে মানহানি করেন। এভাবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্যের সুনাম ও সুখ্যাতিতে আঘাত করা হয়েছে।

গত ৭ জুলাই দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক, প্রকাশক ও রিপোর্টারকে আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ ও প্রচার করার বিষয়ে ভুল স্বীকার করে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে ক্ষমা প্রার্থনা করতে বলা হয়। যা তারা করেন নাই। তাই বাদী বাধ্য হয়ে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন