বিজ্ঞাপন

ঢাকা জজ কোর্টে মোবাইল নেটওয়ার্ক নিশ্চিতে আইনি নোটিশ

November 30, 2022 | 9:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা জজ কোর্ট এলাকায় নিরবিচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক সরবরাহ নিশ্চিত করার জন্য আইনি নোটিশ পাঠানো হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসি, গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটককে ই-মেইলযোগে এই নোটিশ পাঠানো হয়।

বিজ্ঞাপন

বুধবার (৩০ নভেম্বর) মানবাধিকার সংগঠন ‘ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্ট’ এবং ‘লিগ্যাল এইড’ সংগঠন আইন সেবা প্রতিষ্ঠানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির, মোহাম্মদ কাউছার ও মোহাম্মদ ইমরুল কায়েস খান নোটিশটি পাঠিয়েছেন।

আগামী ১২ ঘণ্টার মধ্যে আদালত এলাকায় নেটওয়ার্ক সমস্যার সমাধান, নেটওয়ার্ক পুনঃস্থাপন করা এবং বিরামহীনভাবে নেটওয়ার্ক চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ঢাকা জজ কোর্ট দেশের লাখো বিচার প্রার্থী মানুষের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। ঢাকা আইনজীবী সমিতি এশিয়ার বৃহত্তম বার অ্যাসোসিয়েশন। আদালত প্রাঙ্গণে প্রতিদিন লাখো মানুষের জমায়েত হয়। এখানে হাজার হাজার আইনজীবী তাদের পেশাগত কাজ করছেন। বিচারপ্রার্থীসহ দেশের অসংখ্য মানুষ প্রতিদিন এই অঙ্গনে আসছেন। শতাধিক বিচারক তাদের বিচারিক কাজ করছেন। এখানে আগত প্রত্যেকেই তাদের প্রয়োজন অনুসারে বিভিন্ন অপারেটরের নেটওয়ার্ক ব্যবহার করেন। পেশাগত কাজে অনেকেই তাদের মোবাইলের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন। সম্প্রতি এই অঙ্গনের অনেক জায়গায় কোন নেটওয়ার্ক পাওয়া যায় না। কিছু কিছু জায়গায় নেটওয়ার্ক থাকলেও তা অত্যন্ত দুর্বল। মোবাইল নেটওয়ার্ক এবং ইন্টারনেট কানেকশন না থাকায় আদালতের বিচারিক এবং আইনজীবীদের পেশাগত কাজে ভীষণ বিঘ্ন ঘটছে। একে অপরের সঙ্গে যোগাযোগ এবং ইন্টারনেট সেবা থেকে সবাই বঞ্চিত হচ্ছে । এ অবস্থায় দ্রুত এ সমস্যার সমাধান প্রয়োজন।

বিজ্ঞাপন

নোটিশে আরও বলা হয়, মোবাইল অপারেটর কোম্পানিগুলোর কার্যক্রম তদারকি এবং সেবার মান নিশ্চিত করতে বাংলাদেশ রেগুলেটরি কমিশনের আইনগত বাধ্যবাধকতা রয়েছে। অতএব, এ বিষয়ে আগামী ১২ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন