বিজ্ঞাপন

আমার ভুলের পরে দল আরও শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়িয়েছে: মেসি

December 1, 2022 | 8:40 am

স্পোর্টস ডেস্ক

পোল্যান্ডের বিপক্ষে বাঁচামরার লড়াই ছিল আর্জেন্টিনার। এই ম্যাচে হারলে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হতো লিওনেল মেসিদের। আর এমন ম্যাচেই পেনাল্টি মিস করে বসেন লিওনেল মেসি। তবে শেষ পর্যন্ত পেনাল্টি মিসের খেসারত দিতে হয়নি আর্জেন্টিনাকে। পোল্যান্ডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের পর্বের টিকিট কেটেছে আলবেসিলেস্তেরা। তবে ম্যাচ শেষে নিজের ওপর রাগন্বিত মেসি জানালেন সে কথা।

বিজ্ঞাপন

ম্যাচের ৩৮তম মিনিটে দারুণ এক আক্রমণে বল পেয়ে শট নেন আলভারেজ। তবে তার শট ঝাপিয়ে পড়ে রুখে দেন গোলরক্ষক। এরপর ফিরতি বল হাওয়ায় ভাসিয়ে মেসির দিকে পাস দেন। উঠে সেই বল বিপদমুক্ত করতে গিয়ে মেসির মুখে হাত লাগে সেজনির। এরপর রেফারি ভিএআর দেখে পেনাল্টি দেয় আর্জেন্টিনাকে। পেনাল্টি নিতে আসেন লিওনেল মেসি। ডান দিকে নেওয়া মেসির পেনাল্টি শট ঝাপিয়ে ফেরান পোল্যান্ডের গোলরক্ষক সেজনি।

তবে মেসির পেনাল্টি মিসের প্রভাব পড়েনি আর্জেন্টিনার ওপর। দ্বিতীয়ার্ধে অ্যালেস্টার আর আলভারেজের দুই গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

আর ম্যাচ শেষে লিওনেল মেসি বলেন, ‘আমি নিজের ওপর প্রচন্ড রাগন্বিত। পেনাল্টি মিস করায় আমি খুবই রাগন্বিত। কিন্তু ভালো ব্যাপার হচ্ছে আমার ভুলের পরও দল আরও শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়িয়েছে। আমরা জানতাম প্রথম গোল হওয়ার পরে যে এটাই সবকিছু পালটে দেবে।‘

নিজেদের প্রথম ফাইনালে মেক্সিকোর বিপক্ষেই ২-০ গোলের জয় পেয়েছিল আর্জেন্টিনা। আর সেই ম্যাচের জয়টাই পাল্টে দিয়েছে আর্জেন্টিনার গোটা দলের মানসিকতা। মেসি বলেন, ‘ আগের ম্যাচের জয়টা আমাদের অনেক প্রশান্তি দিয়েছে। আমরা অনেক সাবলীল হয়ে খেলতে পেরেছি। এই ম্যাচে খেলতে নেমে আমাদের মাথায় একটা ব্যাপারই ছিল যে আমাদের জিততেই হবে। আর আমরা জয়ের জন্যই মাঠে নেমেছিলাম।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন