বিজ্ঞাপন

ভারত সিরিজের আগে জাতীয় দলে চোটের হানা

December 1, 2022 | 1:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সবকিছু ঠিক থাকলে আগামী ৪ ডিসেম্বর থেকে দেশের মাটিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলার কথা টাইগারদের। এদিকে সিরিজ শুরুর আগে বাড়ছে দুশ্চিন্তা, মাথাচাড়া দিচ্ছে ইনজুরি শঙ্কা। ইনজুরিতে পরেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও পেস আক্রমণের সেরা অস্ত্র তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

ভারত সিরিজকে সামনে রেখে গতকাল মিরপুরে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন ক্রিকেটাররা। এই ম্যাচে হাঁটুতে চোট পেয়েছেন তামিম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, চোটের অবস্থান জানতে আজ তামিমের হাঁটুতে স্ক্যান করানো হবে।

তাসকিন গতকালের প্রস্তুতি ম্যাচটা খেলেননি। তিনি খেলেননি মূলত চোটের কারণেই। পিঠের চোটের কারণে সদ্য শেষ হওয়া বিসিএলের প্রথম রাউন্ডের পর আর খেলেননি তাসকিন। মাঠে মিরপুরে একদিন নেটে বোলিং করেছেন। তবে ব্যথা আছে বলেই গতকালের ম্যাচটা খেলতে নামেননি তিনি।

বিজ্ঞাপন

তাসকিন ছিলেন না বলে কক্সবাজারে ‘এ’ দলের হয়ে সিরিজ খেলতে যাওয়া শরিফুল ইসলামকে উড়িয়ে আনা হয় ঢাকায়। শরিফুল খেলেন প্রস্তুতি ম্যাচ।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, পিঠের চোটের কারণে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নাও খেলতে পারেন তাসকিন। ছিটকে যাওয়ার শঙ্কা আছে পুরো সিরিজ থেকেই।

বিজ্ঞাপন

এদিকে, হাঁটুতে চোট পাওয়ার আগে গতকাল প্রস্তুতি ম্যাচে দারুণ এক ইনিংস খেলেছেন তামিম। ঘরোয়া ক্রিকেটে অনেকদিন রান না পাওয়া তামিম কাল ৯৫ বলে ১১টি চার ৩টি ছক্কায় ১০১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন