বিজ্ঞাপন

পিএসসির সুপারিশপ্রাপ্ত ৫ জনকে নিয়োগের নির্দেশ

December 1, 2022 | 9:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিভিন্ন বিসিএসে সরকারি কর্মকমিশনের (পিএসসি) সুপারিশপ্রাপ্ত পাঁচজনকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ পৃথক পৃথক পাঁচটি রিটের চূড়ান্ত শুনানি শেষে এ রায় দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি।

বিজ্ঞাপন

(পিএসসি) সুপারিশপ্রাপ্ত পাঁচজন হলেন-৩৩তম বিসিএসের সাফায়েত হোসেন, ৩৪তম বিসিএসের শাহিন সুলতানা, ৩৫তম বিসিএসের আরিফুজ্জামান এবং ৩৯তম বিসিএসের সাইফুল আলম ও মেহেরিন আক্তার সারওয়ার।

পরে রিটকারীদের আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ২০১২ সালের ১৯ ফেব্রুয়ারি ৩৩তম বিসিএস, ২০১৩ সালে ৩৪তম বিসিএস, ২০১৪ সালে ৩৫তম বিসিএস, ২০১৮ সালে ৩৯তম বিসিএসের নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রকাশ করলে রিটকারীরা আবেদন করেন।

বিজ্ঞাপন

যথারীতি লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন রিটকারীদের নিয়োগের জন্য সুপারিশ করেন। কিন্তু তাদের চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করা হয়নি। বারবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করেও তাদের নিয়োগ প্রদান না করায় তারা হাইকোর্টে রিট দায়ের করেন।

রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেন। রুলের পূর্ণাঙ্গ শুনানি শেষে আজ হাইকোর্ট এ রায় দেন।

বিজ্ঞাপন

এ রায়ের ফলে রিটকারীরা ন্যায়বিচার পেয়েছেন এবং তাদের নিয়োগের পথ সুগম হলো বলে জানান আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন