বিজ্ঞাপন

পথশিশুদের নিয়ে মহিউদ্দিনের জন্মদিন উদযাপন

December 1, 2022 | 10:53 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো : পথশিশুদের সঙ্গে নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রাক্তন সিটি মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ৭৮তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে নগরীর সিআরবি শিরিষতলায় পথশিশুদের নিয়ে কেক কাটেন নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

এসময় নূরুল আজিম রনি বলেন, ‘এ বি এম মহিউদ্দিন চৌধুরী শিশুদের খুব ভালবাসতেন। তাই পথশিশুদের নিয়ে চট্টলবীরের জন্মদিনের এই আয়োজন। তিনি সারাজীবন মানুষের জন্য রাজনীতি করেছেন। মানুষের পাশে থেকেছেন, যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে ছুটে গেছেন। এজন্য মানুষ ভালোবেসে তাকে তিনবার মেয়র নির্বাচিত করেছিলেন। জীবনের শেষদিন পর্যন্ত তিনি চট্টগ্রামের মানুষের জন্য কথা বলে গেছেন, অধিকার আদায়ের আন্দোলন করেছেন।’

বিজ্ঞাপন

‘আজ এবিএম মহিউদ্দিন চৌধুরী নেই। তার কাছ থেকে আমরা কর্মের দীক্ষা নিয়েছি, মানুষের পাশে থাকার রাজনৈতিক শিক্ষা পেয়েছি। সেই শিক্ষা নিয়ে আমরা পথ চলব।’

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা এস কে মাহমুদ হিরু, আকতার হোসেন সৌরভ, মেহেদী হাসান, আমজাদ হোসেন, আশেকুন নবী, মিজানুর রহমান মিজান, শাহাজাদা চৌধুরী, শাহাদাৎ সালাম শাওন, আরিফ হোসেন, হায়দার আলী সাদ্দাম, ঐশিক পাল জিতু, ওবায়দুল হক শাকিল, নোমান আব্দুল্লাহ, মহসীন কলেজ ছাত্রলীগ নেতা সাফায়েত ফাহিম।

বিজ্ঞাপন

বীর মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী মহিউদ্দিন নগর আওয়ামী লীগের সভাপতি থাকা অবস্থায় ২০১৭ সালের ১৫ ডিসেম্বর চিরবিদায় নেন।

সারাবাংলা/আইসি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন