বিজ্ঞাপন

বাকেরগঞ্জে বিএনপির ৯২ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

December 2, 2022 | 3:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: জেলার বাকেরগঞ্জ উপজেলায় ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৯২ জন নেতাকর্মীকে আসামি করে মামলা করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মামলার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত থেকে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন মিলন শুক্রবার (২ ডিসেম্বর) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে দুইটি ককটেল বিস্ফোরণের পর এই মামলা করা হয়েছে।

তিনি আরও জানান, রাতে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ বাসস্ট্যান্ডের অদূরে টিঅ্যান্ডটি মোড় এলাকায় হঠাৎ বিকট শব্দে দুটি ককটেল বোমা বিস্ফোরণ হয়। এরপরই ঘটনাস্থলে গিয়ে লাল টেপ ও জর্দার কৌটা উদ্ধার করা হয়েছে। এই ঘটনার পর উপজেলা যুবদলের সদস্য সচিব সাইদুর রহমান রুবেল, যুগ্ম আহ্বায়ক রায়হান ও গাড়ুরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফয়সাল আহম্মেদ টিটুকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সত্যরঞ্জন খাসকেল বলেন, নাশকতা করে জনমনে ভীতি সঞ্চার ও যানবাহন চলাচলে বিঘ্নিত করার উদ্দেশ্যেই ককটেল বিস্ফোরণের ঘটনা। এ ঘটনায় থানার এসআই স্বপন কুমার দে বাদি হয়ে মামলা করেছেন। মামলায় ২৭ জন নামধারী ও অজ্ঞাত ৬৫ জনকে আসামি করা হয়েছে। তারা সবাই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান বলেন, বিএনপির কেন্দ্রীয় গণসমাবেশ ১০ ডিসেম্বর। এখন আমাদের পটকা ফুটিয়ে মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করা কাজ নয়। বরং আমরা মানুষের কাছে যাচ্ছি গণসমাবেশ সফল করার জন্য। আমারা যেন সমাবেশ সফল করতে না পারি সেজন্য প্রশাসন ষড়যন্ত্র করে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন