বিজ্ঞাপন

দুই জঙ্গি ছিনতাই: আসামি মেহেদী-ঈদী আমিন ফের রিমান্ডে

December 2, 2022 | 4:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার নিম্ন আদালত থেকে দুই জঙ্গিকে ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা মামলায় আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের ও ঈদী আমিনের ৬ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত আসামি ঈদী আমিনের ৬ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রথম দফার রিমান্ড শেষে দুই আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর কোতয়ালী থানায় পর সন্ত্রাস বিরোধ আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য ঈদী আমিনকে ১১ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফিকে ৮ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ।

বিজ্ঞাপন

কোতোয়ালী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর মো. আশ্রাফ এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২০ নভেম্বর দুপুর ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়।

বিজ্ঞাপন

ওই ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। রাতেই ১০ জঙ্গির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে ২৪ নভেম্বর জঙ্গি ছিনতাই ঘটনার প্রধান সমন্বয়ক মেহেদী হাসান অমি ওরফে রাফির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আরও পড়ুন
‘জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দুর্বল গভর্নেন্সের চিত্র ফুটে উঠেছে’
জঙ্গি ছিনতাইয়ের ঘটনা স্রেফ দুর্ঘটনা: পররাষ্ট্রমন্ত্রী
জঙ্গি ছিনতাই: ৭ দিনের মধ্যে প্রতিবেদন দেবে তদন্ত কমিটি
২ জঙ্গি ছিনতাই: ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি
ছিনিয়ে নেওয়া ২ জঙ্গিকে মোটা অংকের টাকা দেন অমি

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন