বিজ্ঞাপন

ছুটির দিনে জমজমাট ট্রাভেল মেলা

December 2, 2022 | 10:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মনের ক্ষুধা মেটায় পর্যটন। আর সেই ক্ষুধা মেটাতে শুরু হওয়া তিন দিনব্যাপী বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো-২০২২ জমে উঠেছে। মেলার দ্বিতীয় দিন শুক্রবার (২ ডিসেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে পুরো মেলা প্রাঙ্গণ ছিল দর্শনার্থী ও ভ্রমণপিপাসুদের পদচারণায় মুখরিত।

বিজ্ঞাপন

শুক্রবার (২ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই ট্রাভেল মেলায় গিয়ে সেই দৃশ্যের দেখা মেলে। মেলায় ভারত, মালয়েশিয়া, ভুটান, নেপাল, মালদ্বীপ, ওমান, শ্রীলঙ্কা, তুরস্ক, আজারবাইজান, কোরিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাতসহ ১৫টির বেশি দেশ থেকে এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, ডেস্টিনেশন ম্যানেজমেন্ট কোম্পানি এবং অন্যান্য ট্রাভেল ও ট্যুরিজম খাত সংশ্লিষ্ট সেবা দানকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

এই মেলাটি বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপোটির আয়োজন করেছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। এবারের আয়োজনে টাইটেল স্পন্সর এয়ার অ্যাস্ট্রা। এছাড়া আয়োজনটির কো স্পন্সর হিসেবে রয়েছে ইউএস বাংলা এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

মেলায় ঘুরতে আসা বেসরকারি চাকরিজীবী হুমায়ন রাসেল সারাবাংলাকে বলেন, ‘পর্যটন মানেই মনের ক্ষুধা। আর সেই ক্ষুধা আমরা বিভিন্ন স্থানে ভ্রমণ করে মেটায়। এক ছাদের নিয়ে পর্যটনের সবকিছু। মেলায় এসে ভাল লাগছে। এখানে নানা অফার রয়েছে। যার যেভাবে প্রয়োজন তারা সেভাবে এখানে তাদের প্রয়োজন অনুযায়ী ঘুরতে পারবেন। এখানে ডিসকাউন্ট, হোটেল, বিমান টিকিটের ছাড় রয়েছে।’

এদিকে মেলা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলছে। এটা সবার জন্য উন্মুক্ত।মেলায় প্রতিদিন সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। এক্সপোতে অংশগ্রহণের মাধ্যমে ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটরদের মধ্যে ব্যবসায়িক সংযোগ ও সম্পর্ক তৈরি হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এনএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন