বিজ্ঞাপন

নকআউট ম্যাচের আগে অপর্যাপ্ত বিশ্রামই ভাবাচ্ছে স্কালোনিকে

December 3, 2022 | 11:19 am

স্পোর্টস ডেস্ক

শনিবার (৩ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে কাতার বিশ্বকাপের নকআউট পর্ব। আর নকআউট পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র। এই ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হবে। আর দিনের দ্বিতীয় ম্যাচেই মাঠে নামছে ফেভারিট আর্জেন্টিনা। আলবেসিলেস্তেদের শেষ ষোলোর প্রতিপক্ষ ডেনমার্ককে চমকে দিয়ে নকআউটে উঠে আসা অস্ট্রেলিয়া। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত ১টায়।

বিজ্ঞাপন

নকআউট পর্বে মাঠে নামার আগে আর্জেন্টিনা দল নিজেদের তৈরি করতে সময় পেয়েছে মাত্র দুই দিন। যার আগে বাঁচামরার লড়াইয়ে পোল্যান্ডের বিপক্ষে লড়েছে তারা। এরপর পায়নি বিশ্রামের পর্যাপ্ত সময়ও। তাই তো ক্ষুদ্ধ আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

পোল্যান্ডের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে বুধবার রাতে মাঠে নামে আর্জেন্টিনা। আর দুর্দান্ত পারফর্ম করে জিতে নিয়েছে ম্যাচ, সেই সঙ্গে গ্রুপের সেরাও। এমন বাঁচামরার লড়াই জয়ের পর বিশ্রাম পাচ্ছেন না আর্জেন্টাইন খেলোয়াড়রা। মাত্র দুইদিন পরেই মাঠে নামতে হবে শেষ ষোলোর লড়াইয়ে। আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে আলবেসিলেস্তেরা। আর বিশ্রামের সময় না পেয়েই ক্ষুদ্ধ হয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

বিজ্ঞাপন

বুধবার ম্যাচ জয়ের পর থেকে শুক্রবার পর্যন্ত বিশ্রাম করেছে আর্জেন্টিনার খেলোয়াড়রা। অস্ট্রেলিয়ার বিপক্ষে নকআউট পর্বে মাঠে নামার আগে কেবল শুক্রবারটাই অনুশীলন করেছে আর্জেন্টিনা। আর এদিনই ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আলবেসিলেস্তে কোচ লিওনেল স্কালোনি ও মিডফিল্ডার রদ্রিগো ডি পল এ নিয়ে ক্ষোভ ঝেড়েছেন।

স্কালোনি বললেন,  ‘অস্ট্রেলিয়া, যারা (নিজেদের) গ্রুপে দ্বিতীয় হয়েছে, তারা খেলেছে সন্ধ্যা ৬টায়। আমরা গ্রুপ সেরা হয়েছি, কিন্তু খেলেছি রাত ১০টায়। আমরা ঘুমাতে যাই ভোর ৪টা। ৪৮ ঘন্টার মধ্যে যখন আরেকটি ম্যাচ খেলতে হয়, তখন এটি প্রভাব ফেলে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে আমরা নিজেদের সর্বোচ্চটা উজাড় করে দেব। বিশ্বকাপ কতটা কঠিন আমরা তা জানি, এটাই ফুটবল। গতকাল কি হয়েছে আমরা দেখেছি (জার্মানি ও বেলজিয়াম গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছে)। তবে এটা অবাক করার মতো ছিল না। বড় দল পরের ধাপে থাকার যোগ্য, এমনটা যখন বলা হয়, আমি বলব, এটা সবসময় হয় না।’

এর আগে কখনোই অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে মুখোমুখি হয়নি আর্জেন্টিনা। তবে দুই দলের মুখোমুখি ৭ দেখায় পাঁচবারই জিতেছে আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার জয় একটি ম্যাচে আর ড্র হয়েছে একটিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন