বিজ্ঞাপন

জটিলতা নিয়ে রওশনের সঙ্গে আনিসুলের বৈঠক, গলেনি বরফ

December 3, 2022 | 12:55 pm

আজমল হক হেলাল, স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেবর জি এম কাদের এবং ভাবি বেগম রওশন এরশাদের মধ্যকার চলমান দ্বন্দ্ব মেটাতে রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় পার্টির কো চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। শুক্রবার (২ ডিসেম্বর) রাতে গুলশানের হোটেল ওয়েস্টিনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সেখানে দীর্ঘক্ষণ তারা বৈঠক করলেও বরফ গলেনি।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্র জানায়, বেগম রওশন এরশাদ ও ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের মধ্যে বৈঠকে দলের গতি টিকিয়ে রাখা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য বিরাজমান জটিলতা দ্রুত নিরসনে আলোচনা হয়। এজন্য জি এম কাদেরের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ করা হয়। বেগম রওশন এরশাদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের সব প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

পরে তিনি নিজেকেই আপাতত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার প্রস্তাব দেন। বেগম রওশন এরশাদ এই প্রস্তাবের ক্ষেত্রেও চুপ থাকেন। পরে আলোচনায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদারের নাম উঠে আসে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্র জানায়, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের এসব প্রস্তাবের জবাবে বেগম রওশন এরশাদ বলেছেন, ‘এই মূহূর্তে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার মতো কেউ নেই, আপনাকেও করা যাচ্ছে না। কারণ কেউ আপনাকে মেনে নিতে চাইবে না। এতে দলের আরও ক্ষতি হবে। এছাড়া জি এম কাদের মামলার জটিলতা কাটিয়ে আসার পরে দলের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে। জাপা কাউন্সিলের মাধ্যমে দলের নেতত্ব ঠিক করা হবে।’

এসব বিষয়ে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের কাছে জানতে চাওয়ার জন্য প্রথমে মোবাইল ফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি। পরে ক্ষুদে বার্তা পাঠানো হলে তার জবাবও তিনি দেননি।

বিজ্ঞাপন

বেগম রওশন এরশাদের সঙ্গে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের সাক্ষাৎ করার কথা স্বীকার করেছেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, ‘আমি রাজবাড়ীতে সম্মেলনের জন্য এসেছি। ম্যাডামের সঙ্গে তার (আনিসুল ইসলাম মাহমুদ) সাক্ষাৎ করার কথাটি আমি শুনেছি।’

তবে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার প্রস্তাব সর্ম্পকে জানতে চাইলে তিনি ক্ষেপে যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন